মঙ্গলবার ২৫ জুন, ২০১৯ ইং , ১১ আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, ২১ শাওয়াল, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

জার্সি নিয়ে বিতর্কের কিছু নেই, সংসদে প্রধানমন্ত্রী

এপ্রিল ৩০, ২০১৯ | ১০:৩১ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

সংসদ ভবন থেকে: বিশ্বকাপ ক্রিকেটের জন্য টাইগারদের জার্সি নিয়ে বিতর্কের কিছু নেই বলে সংসদে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি’র গাইডলাইন অনুযায়ীই জার্সি তৈরি করা হয়েছিল বলে জানান তিনি।

মঙ্গলবার (৩০ এপ্রিল) একাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশনের পঞ্চম ও শেষ কার্যদিবসে সমাপনী বক্তব্যে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন- নানা পরামর্শে টাইগারদের উৎসাহ দিলেন প্রধানমন্ত্রী

এর আগে, সোমবার (২৯ এপ্রিল) বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বিশ্বকাপ জার্সি উন্মোচন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সবুজ রঙের জার্সিতে লাল রঙের কোনো ছোঁয়া না থাকায় এই জার্সি লাল-সবুজের পতাকার প্রতিনিধিত্ব করে না বলে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান টাইগার ভক্তরা। পরে অবশ্য জার্সি বদলের সিদ্ধান্ত হয়েছে, সে অনুযায়ী নতুন নকশার জার্সি তৈরিতে কাজও শুরু করে দিয়েছে বিসিবি।

বিজ্ঞাপন

টাইগারদের বিশ্বকাপ জার্সি নিয়ে তৈরি এই বিতর্কের প্রসঙ্গ টেনে সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমাদের যে জার্সি করা হয়েছিল, তাতে সবুজের মধ্যে লাল রঙ দিয়ে বাংলাদেশ লেখা  হয়। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) থেকে আপত্তি জানায়, লাল রঙ দিয়ে দেশের নাম না লিখে সাদা দিয়ে লিখতে নির্দেশনা দেয়। সে কারণে জার্সিতে সবুজের ওপর সাদা রঙের ব্যবহার হয়েছে।

শেখ হাসিনা আরও বলেন, কিন্তু অনেকে এটাকে পাকিস্তানের জার্সির সঙ্গে তুলনা করছে। বিষয়টি তা নয়। আইসসি ড্রেস কোডের যে নির্দেশনা দেবে, সেটা তো মানতে হবে। তাই লাল রঙ বাদ দিয়ে সাদা দিয়ে দেশের নাম লিখতে হয়েছে। এ নিয়ে বিতর্কের কিছু নেই।

সারাবাংলা/এএইচএইচ/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন