বিজ্ঞাপন

লাইফ সাপোর্টে আরও কিছুদিন রাখা হবে এটিএম শামসুজ্জামানকে

May 1, 2019 | 3:17 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

দেশ বরেণ্য অভিনেতা এ টি এম শামসুজ্জামানকে (৭৮) আরও তিন দিন লাইফ সাপোর্টে রাখতে হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা। মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকেল তিনটার দিকে তাকে রাজধানীর আজগর আলী হাসপাতালে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

বিজ্ঞাপন

মঙ্গলবার রাতেই লাইফ সাপোর্ট খুলে দেয়ার কথা থাকলেও পরবর্তীতে চিকিৎসকরা জানিয়েছেন যে, আরও তিনদিন এটিএম শামসুজ্জামানকে লাইফ সাপোর্টে রাখা হবে। তারপরও শারীরিক অবস্থার উন্নতি না হলে ২১ দিনের পর্যবেক্ষণে রাখতে হবে তাকে। বিষয়গুলো নিশ্চিত করেছেন এটিএম শামসুজ্জামানের ছোট ভাই আলহাজ্ব সালেহ জামান সেলিম।

চিকিৎসকদের দেয়া একটি সংবাদ বিজ্ঞপ্তিতে এটিএম শামসুজ্জামানের শারীরিক অবস্থার বিস্তারিত উল্লেখ করে বলা হয়েছে যে তার অবস্থা শংটাপন্ন।

তবে সালেহ জামান সেলিম বলেন, ‘এটিএম শামসুজ্জামানকে লাইফসাপোর্টে রাখা হলেও তার জ্ঞান রয়েছে। তিনি যেন দ্রুত সুস্থ হয়ে ওঠেন সেজন্য সবার কাছে দোয়া চাই।’

বিজ্ঞাপন

গত ২৬ এপ্রিল (শুক্রবার) রাত সাড়ে নয়টায় পেট ফাঁপা, বার বার বমি ও কোষ্ঠকাঠিন্য নিয়ে হাসপাতালে ভর্তি হন এটিএম শামসুজ্জামান। রোগের চিকিৎসা হিসেবে ২৭ এপ্রিল তার ল্যাপারোটমি অপারেশন করা হয়। তিনি আগে থেকেই ফুসফুসের সমস্যা ও উচ্চ রক্তচাপে ভুগছিলেন। অপারেশনের পর আইসিউ থেকে ২৮ এপ্রিল তাকে নেয়া হয় কেবিনে। ২৯ এপ্রিল শ্বাসকষ্ট শুরু হলে তাকে আবারও আইসিইউতে স্থানান্তর করা হয়। শ্বাসকষ্টের তীব্রতা বাড়লে তাকে রাখা হয় লাইফ সাপোর্টে।

সারাবাংলা/পিএ

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন