বিজ্ঞাপন

‘নুসরাত হত্যায় পুলিশের গাফিলতি অনুযায়ী ব্যবস্থা’

May 1, 2019 | 3:39 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ফেনীর মাদরাসা ছাত্রী নুসরাত হত্যার ঘটনায় পুলিশ সদস্যদের বিরুদ্ধে গাফিলতি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বিজ্ঞাপন

বুধবার (১ মে) দুপুরে রাজধানীর সোনারগাঁও হোটেলে লায়ন্স ক্লাবের এক অনুষ্ঠানে বক্তব্য শেষে নুসরাত হত্যার ঘটনায় পুলিশের গাফিলতির প্রসঙ্গে জানতে চাইলে সাংবাদিকদের একথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, নুসরাতকে পুড়িয়ে হত্যার ঘটনায় পুলিশের গাফিলতি ছিল কিনা তা তদন্ত করেছে পুলিশ। গাফিলতি থাকলে সফলতাও পুলিশের। পুরো রহস্য উদঘাটন করেছে পুলিশ। আবার গাফিলতিও বের করেছে পুলিশ। তাই সব মিলিয়ে পুলিশের সফলতাই বেশি বলে মনে করি।

যার যার গাফিলতি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

গুলিস্তানে পুলিশ সদস্যদের ওপর হামলার বিষয়ে আরেক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশে কিছু ঘটলেই একটি ওয়েব পেজ (সাইট ইনটেলিজেন্স) বরাবরই আইএস হামলা করেছে বলে বিবৃতি দেয়। প্রোপাগাণ্ডা চালানোর জন্যই এটি করা হয়ে থাকে। আমরা ঘটনাকে উড়িয়ে দিচ্ছি না বরং এটাকে গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে। হামলাকারী যেই হোক না কেন তাদের আইনের আওতায় আনা হবে।

বাংলাদেশে আইএস এর কোনো অস্তিত্ব নেই জানিয়ে তিনি বলেন, বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সংস্থার সদস্যরা সতর্ক রয়েছে। হলি আর্টিজানে হামলার পর জঙ্গিরা আর কোনো হামলায় সফল হতে পারেনি। তাদের সেই শক্তি নেই। রুট লেভেলে যারা আছে তাদের নজরদারি করা হচ্ছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

সারাবাংলা/ইউজে/জেএএম

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন