বিজ্ঞাপন

এ টি এম শামসুজ্জামানের শারীরিক অবস্থার সামান্য উন্নতি

May 2, 2019 | 6:25 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

লাইফ সাপোর্টে থাকা বরেণ্য অভিনেতা এটিএম শামসুজ্জামানের শারীরিক অবস্থার সামান্য উন্নতি হয়েছে। তবে তার চিকিৎসায় নিয়োজিত মেডিকেল বোর্ড জানিয়েছে, তিনি নিউমোনিয়ার আক্রান্ত। যে কারণে তার শ্বাস-প্রশ্বাসে সমস্যা হচ্ছে এবং তার শরীরে ওষুধ খুব ধীর গতিতে কাজ করছে। তবে এ টি এম শামসুজ্জামানের লিভার এবং কিডনি স্বাভাবিক আছে।

বিজ্ঞাপন

চিকিৎসকদের বরাত দিয়ে সারাবাংলাকে এসব তথ্য জানান এ টি এম শামসুজ্জামানের ছোট ভাই সালেহ জামান সেলিম। তিনি জানান, বৃহস্পতিবার (২ মে) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের (বিএসএমএমইউ) মেডিসিন ও বক্ষব্যাধীর বিভাগীয় প্রধান প্রফেসর একেএম মোশাররফ হোসেন এ টি এম শামসুজ্জামানকে দেখেছেন। তারা এ টি এম শামসুজ্জামানকে বিএসএমএমইউ-তে নিতে চাইলেও তার শারীরিক অবস্থার কারণে এই মুহূর্তে সেটি সম্ভব হচ্ছে না।

সালেহ জামান আরও জানিয়েছেন, লন্ডনে অবস্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের মাধ্যমে এ টি এম শামসুজ্জামানের শারীরিক অবস্থার খোঁজ খবর রাখছেন। এছাড়া সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদও এ টি এম শামসুজ্জামানকে দেখে গেছেন।

মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকেল তিনটার দিকে এ টি এম শামসুজ্জামানকে রাজধানীর আজগর আলী হাসপাতালে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। সে রাতেই লাইফ সাপোর্ট খুলে দেওয়ার কথা থাকলেও পরবর্তীতে বুধবার (১ মে) চিকিৎসকরা জানান যে, আরও তিনদিন এ টি এম শামসুজ্জামানকে লাইফ সাপোর্টে রাখা হবে। তারপরও শারীরিক অবস্থার উন্নতি না হলে ২১ দিনের পর্যবেক্ষণে রাখতে হবে তাকে। তবে সালেহ জামান সেলিম জানিয়েছেন, এ টি এম শাসসুজ্জামান নড়াচড়া করতে পারছেন।

বিজ্ঞাপন

গত ২৬ এপ্রিল (শুক্রবার) রাত সাড়ে নয়টায় পেট ফাঁপা, বার বার বমি ও কোষ্ঠকাঠিন্য নিয়ে হাসপাতালে ভর্তি হন এ টি এম শামসুজ্জামান। রোগের চিকিৎসা হিসেবে ২৭ এপ্রিল তার ল্যাপারোটমি অপারেশন করা হয়। তিনি আগে থেকেই ফুসফুসের সমস্যা ও উচ্চ রক্তচাপে ভুগছিলেন। অপারেশনের পর আইসিউ থেকে ২৮ এপ্রিল তাকে নেওয়া হয় কেবিনে। ২৯ এপ্রিল শ্বাসকষ্ট শুরু হলে তাকে আবারও আইসিইউতে স্থানান্তর করা হয়। শ্বাসকষ্টের তীব্রতা বাড়লে তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়। তিনি অধ্যাপক ডা. রাকিব উদ্দিনের নেতৃত্বে গঠিত মেডিকেল বোর্ডের অধীনে চিকিৎসাধীন আছেন।

সারাবাংলা/পিএ/পিএম

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন