বিজ্ঞাপন

দীর্ঘ ছুটিতে যাচ্ছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়

May 3, 2019 | 1:00 am

কুবি করেসপন্ডেন্ট

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) শুক্রবার (০৩ মে) থেকে ৪৪ দিনের ছুটি শুরু হচ্ছে। গ্রীষ্মকালীন অবকাশ, মাহে রমজান, শব-ই-ক্বদর, জুমাতুল বিদা, বুদ্ধপূর্ণিমা ও ঈদ-উল-ফিতর উপলক্ষে দীর্ঘ এ ছুটি থাকবে আগামী ১৫ জুন পর্যন্ত।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের ক্যালেন্ডার সূত্রে জানা যায়, ০৫ মে থেকে একাডেমিক ছুটি শুরু হলেও গ্রীষ্মকালীন অবকাশে প্রশাসনিক ছুটি চলবে ০৫ মে থেকে ০৯ মে পর্যন্ত। আবার পুনরায় ১২ মে থেকে ৩১ মে পর্যন্ত প্রশাসনিক কার্যক্রম চলবে। পবিত্র শবে কদর, জুমাতুল বিদা ও ঈদ-উল-ফিতর উপলক্ষে ০২ জুন থেকে ১৩ জুন পর্যন্ত প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকবে। ১৬ জুন থেকে যথারীতিতে একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম চলবে।

একাডেমিক ছুটি ৫ মে থেকে শুরু হয়ে ১৩ জুন পর্যন্ত হলেও ৩ ও ৪ মে এবং ১৪ ও ১৫ জুন সাপ্তাহিক ছুটি (শুক্র ও শনিবার) থাকায় আগামী ১৬ জুন থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম শুরু হবে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মোঃ আবু তাহের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, ছুটির মধ্যে বিভিন্ন বিভাগ চাইলে বিশেষভাবে ক্লাস- পরীক্ষা নিতে পারবে। তবে শিক্ষার্থীরা না চাইলে নিতে বাধ্য করতে পারবে না।

বিজ্ঞাপন

এদিকে বন্ধের সময় বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো বন্ধ থাকবে কিনা কিংবা বন্ধ হলেও কবে নাগাদ খোলা হবে এ বিষয়ে কোন সিদ্ধান্ত জানানো হয়নি।

সারাবাংলা/টিএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন