বিজ্ঞাপন

নতুন টি-টুয়েন্টি র‍্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান দশম

May 3, 2019 | 2:12 pm

স্পোর্টস ডেস্ক

টেস্ট কিংবা ওডিআই উভয় সংস্করণে বাংলাদেশ বেশ শক্ত প্রতিপক্ষ হলেও টি-টুয়েন্টি ক্রিকেটটা এখনো যেন রপ্ত করে উঠতে পারেনি টাইগাররা। আইসিসির ঘোষিত নতুন টি-টুয়েন্টি র‍্যাংকিংয়ে দশ নম্বরে অবস্থান করছে বাংলাদেশ।

বিজ্ঞাপন

র‍্যাংকিংয়ে সবার উপরের অবস্থান পাকিস্তানের। তিন ধাপ পিছিয়ে ভারতের অবস্থান পাঁচ নম্বরে, আর আফগানিস্তান এক ধাপ এগিয়ে সাতে।

টি-টুয়েন্টি ক্রিকেটের প্রতি সমর্থকদের আগ্রহের সীমা নেই। পাঁচ দিনের দীর্ঘ টেস্ট কিংবা আট ঘন্টাব্যাপী ওডিআই ক্রিকেটের থেকে সমর্থকরা টি-টুয়েন্টির প্রতি বেশি আকৃষ্ট। আর দর্শকদের মনোরঞ্জনে কখনোই ব্যর্থ নয় টি-টুয়েন্টি ক্রিকেট।

সারা বছরব্যাপী আয়োজিত সকল আন্তর্জাতিক টি-টুয়েন্টি ক্রিকেটের ফলাফলের উপর ভিত্তি করে নতুন র‍্যাংকিং প্রকাশ করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। নতুন প্রকাশিত তালিকায় যথারীতি এক নম্বরে পাকিস্তান। ২৮৬ পয়েন্ট নিয়ে সবার উপরে অবস্থান করছে দেশটি।

বিজ্ঞাপন

এরপরেই ২৬২ পয়েন্ট নিয়ে আছে দক্ষিণ আফ্রিকা। এর আগে প্রকাশিত র‍্যাংকিংয়ে প্রোটিয়াদের অবস্থান ছিলো পাঁচে। সমান ২৬১ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে আছে ইংল্যান্ড এবং চতুর্থ অবস্থানে আছে অস্ট্রেলিয়া। তবে রেটিং পয়েন্টে এগিয়ে থাকার কারণে অস্ট্রেলিয়া থেকে এক ধাপ এগিয়ে অবস্থান করছে ইংল্যান্ড।

আর ক্রিকেটের সর্বশেষ সংস্করণে সাফল্য খুঁজে বেড়ানো বাংলাদেশ ২২০ পয়েন্ট নিয়ে দশে অবস্থান করছে। ক্রিকেটের সব থেকে প্রাচীন সংস্করণ টেস্টে বাংলাদেশের অবস্থান নবম  আর ওডিআই ক্রিকেটে তো বেশ উপরের দিকে সাতে। তবে এই টি-টুয়েন্টিতেই  সাফল্য এখনো ধরা ছোঁয়ার বাইরে।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন