বিজ্ঞাপন

ফণীতে সতর্ক দেশের বিমানবন্দরগুলো

May 3, 2019 | 3:11 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত না নেয়া হলেও দেশের সবগুলো বিমানবন্দর সতর্ক অবস্থানে রয়েছে। ক্ষয়ক্ষতি এড়াতে ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

বিজ্ঞাপন

শুক্রবার (৩ মে) বেবিচক সদস্য (পরিচালনা ও পরিকল্পনা) এয়ার কমোডোর মোহাম্মদ মোস্তাফিজুর রহমান সারাবাংলাকে জানান, ঘূর্ণিঝড়ের সময় ব্যবস্থা নিতে স্ট্যান্ডার্ড অপারেটিং প্রোসিডিওর রয়েছে। সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হয়েছে। বৃহস্পতিবার (২ মে) রাতে দেশের সব বিমানবন্দর পরিচালক, ম্যানেজারের সঙ্গে কথা হয়েছে জানিয়ে তিনি বলেন, তাদের প্রস্তুতি নিতে বলা হয়েছে। তবে, এখন পর্যন্ত বিমানবন্দর বন্ধ করার মতো অবস্থা হয়নি।

বেসরকারি এয়ারলাইন্স ইউএস বাংলার মহাব্যবস্থাপক (গণসংযোগ) কামরুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘এখন পর্যন্ত সবকিছু ঠিক আছে। কোনও ফ্লাইট বাতিল হয়নি। পুরো আবহাওয়া পরিস্থিতি আমরা পর্যবেক্ষণ করছি। সবকিছু আমাদের ফলোআপে রয়েছে। কাল পরশু ফ্লাইটগুলো পরবর্তী আবহাওয়া পরিস্থিতির ওপর নির্ভর করবে।’

এদিকে, আরেকটি বেসরকারি এয়ারলাইন্স নভোএয়ারের সূত্র জানায়, এখন পর্যন্ত ফ্লাইট ঠিক ছিলো। তবে, শুক্রবার (৩ মে) বিকেলের কোলকাতাগামী একটি ফ্লাইট বাতিল করা হয়েছে। আবহাওয়া পর্যবেক্ষণ করা হচ্ছে। শুক্রবার মধ্যরাতে যেহেতু ফণী আঘাত হানার কথা রয়েছে তাই, শনিবারের চট্টগ্রাম, কক্সবাজার, যশোরের ফ্লাইটগুলো রি-শিডিউল করা হতে পারে।

বিজ্ঞাপন

চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরের পরিচালক উইং কমান্ডার এবিএম সারোয়ার-ই-আজম সারাবাংলাকে বলেন, এয়ারপোর্টের সবকিছু স্বাভাবিক আছে। সব এয়ারক্রাফট স্বাভাবিকভাবে চলাচল করেছে। ফণী মোকাবিলায় এয়ারপোর্ট প্রস্তুত আছে।

কক্সবাজার এয়ারপোর্ট ম্যানেজার আবুল কালাম মো সাইদুজ্জামান সারাবাংলাকে বলেন, ‘এখনো ভীতিকর অবস্থার ভিতরে এয়ারপোর্ট নেই, সব ফ্লাইট অপারেট করছে। কোনও ফ্লাইট বাতিল হয়নি। রানওয়েতে পানি উঠলে বা জলোচ্ছাস হলে আমাদের প্রস্তুতি নেওয়া আছে।’

বরিশাল এয়ারপোর্ট ম্যানেজার রথীন্দ্রনাথ চৌধুরি বলেন, আমাদের সতর্কতামূলক সব ধরনের প্রস্তুতি রয়েছে। সকালে শিডিউল ফ্লাইট পরিচালিত হয়েছে। আবহাওয়া ভালো থাকলে অন্যান্য ফ্লাইটগুলোও স্বাভাবিক ভাবে চলাচল করবে।

বিজ্ঞাপন

একই কথা বলেছেন, রাজশাহী এয়ারপোর্ট ম্যানেজার শেফাতুর রহমান, জানিয়েছেন তাদের সবধরনের সতর্কতা রয়েছে। কোনও ফ্লাইট তাদের বাতিল হয়নি।

তবে, বিমানের জনসংযোগ কর্মকর্তা (মহাব্যবস্থাপক) শাকিল মেরাজ বলেন, বিমানের আজকের (৩ মে) ঢাকা-যশোর বিজি ৪৬৭ এবং যশোর-ঢাকা বিজি ৪৬৮ ফ্লাইট বাতিল করা হয়েছে। এছাড়া, আজকের (৩ মে) ঢাকা-কোলকাতা বিজি ০৯৫ ফ্লাইট আগামীকাল (৪ মে) সকাল সাড়ে ৮টা পর্যন্ত ডিলে করা হয়েছে।

সারাবাংলা/জেএ/জেএএম

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন