বিজ্ঞাপন

ঘূর্ণিঝড় ফণী: বিনামূল্যে চিকিৎসা ১৬২৬৩ নম্বরে

May 3, 2019 | 10:40 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঘূর্ণিঝড় ফণী চলাকালীন ও ফণীর সম্ভাব্য আঘাত পরবর্তী স্বাস্থ্যসেবার জন্য সার্বক্ষণিক কন্ট্রোল রুম খুলেছে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতর। স্বাস্থ্য অধিদফতরের হেলথ কল সেন্টার স্বাস্থ্য বাতায়নে ১৬২৬৩ নম্বরে ফোন করে বিনামূল্যে স্বাস্থ্যসেবা নেওয়া যাবে এই দুর্যোগে। এছাড়া বরিশাল, খুলনা ও চট্টগ্রাম বিভাগে মোট দুই হাজার ৩৬২টি মেডিকেল টিম ও স্থানীয় পর্যায়ে অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে।

বিজ্ঞাপন

ঘূর্ণিঝড় ফণীকে ঘিরে স্বাস্থ্যসেবার প্রস্তুতি হিসেবে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এসব প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়। শুক্রবার (৩ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ফণীর সম্ভাব্য আঘাতের পর মোবাইল ফোনে বিনামূল্যে চিকিৎসা পরামর্শ দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। স্বাস্থ্য অধিদফতরের হেলথ কল সেন্টার স্বাস্থ্য বাতায়নে ১৬২৬৩ নম্বরে ফোন করে এই পরামর্শ নেওয়া যাবে। অন্যদিকে, ফণী সংক্রান্ত বিষয়ে মন্ত্রণালয়ের কন্ট্রোল রুমের নম্বর ০২৯৮৫৫৯৩৩ ও অধিদফতরের কন্ট্রোল রুমের ফোন নম্বর ০১৭৫৯১১৪৪৮৮।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মাঠ পর্যায়ে পর্যাপ্ত ওষুধ ও চিকিৎসা সামগ্রীর সরবরাহ নিশ্চিত করা হয়েছে এবং ঘূর্ণিঝড় সংক্রান্ত পরিস্থিতি মোকাবিলার জন্য গাইডলাইন পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

 

আরও পড়ুন-

উপকূলে ফণীর প্রভাব: ঝড়-বৃষ্টি শুরু

বিজ্ঞাপন

ফণী নিয়ে যা জানাচ্ছে সাইক্লোন.কম

ফণীতে সতর্ক দেশের বিমানবন্দরগুলো

উপকূলীয় ৯ জেলায় ৭ নম্বর বিপদ সংকেত

ফণী: পিরোজপুরের নদীগুলোতে পানি বাড়ছে

বিজ্ঞাপন

ফণীর প্রভাবে যাত্রীশূন্য সদরঘাট লঞ্চ টার্মিনাল

ফণীর প্রভাবে দুই ফুট বেড়েছে পশুর নদীর পানি

‘ঘূর্ণিঝড় ফণী মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি আছে’

সারাবাংলা/জেএ/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন