বিজ্ঞাপন

ফণীর প্রভাবে রাজশাহীতে বৃষ্টি অব্যাহত

May 3, 2019 | 11:13 pm

ডিস্ট্রিক্ট করেসপেন্ডন্ট

রাজশাহী: ঘূর্ণিঝড় ‘ফণী’র প্রভাবে রাজশাহীতে বিকেল থেকে বৃষ্টিপাত অব্যাহত রয়েছ। সেই সঙ্গে থেমে থেমে বাতাস বইছে। রাত ৯টা পর্যন্ত ২১ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

বিজ্ঞাপন

শুক্রবার (০৩ মে) দুপুর আড়াইটা থেকে এই বৃষ্টিপাত শুরু হয়।

সাপ্তাহিক ছুটির দিন হওয়ার কারণে বিকেলের পর থেকে বাড়ি থেকে তেমন কেউ বের হননি। তবে বিকেল থেকে বৃষ্টি অব্যাহত থাকার কারণে প্রয়োজনের তাগিদে বের হওয়া মানুষদের পড়তে হয় বিপাকে। ঘূর্ণিঝড় ফণী মধ্যরাতে রাজশাহী অতিক্রম করবে বলে আবহাওয়া অফিস থেকে বলা হয়েছে। পরিস্থিতি মোকাবিলায় রাজশাহীতে সতর্ক অবস্থা জারি করা হয়েছে। পাশাপাশি পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত সব সরকারি ও আধা সরকারি কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে। এছাড়া দুর্যোগ ব্যবস্থাপনার জন্য দুইটি আলাদা কন্ট্রোল রুম খোলা হয়েছে।

রাজশাহী আবহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক রাজিব খাঁন বলেন, শুক্রবার বেলা ২টা ৩০ মিনিট থেকে রাজশাহীতে বৃষ্টি শুরু হয়েছে। মাঝে মাঝে বয়ে যাচ্ছে দমকা হাওয়া। যার গতিবেগ কখনো ঘণ্টায় ৪ থেকে ৬ কিলোমিটার। ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে রাজশাহী মহানগরীসহ আশপাশের এলাকায় বৃষ্টিপাত অব্যাহত আছে।

বিজ্ঞাপন

এর আগে শুক্রবার সকাল ১০টার পরও রাজশাহীতে এক পশলা বৃষ্টি হয়েছে। ওই সময় ১৫ মিনিটে ০ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ ৩২ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

রাজশাহী জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের জানান, এরইমধ্যে রাজশাহীর প্রতিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা পর্যায়ের কর্মকর্তাদের নিজ নিজ এলাকায় ঘূর্ণিঝড় ফণী মোকাবিলায় সতর্ক থাকার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। বিষয়টি জানিয়ে সম্ভাব্য সব প্রস্তুতি নেওয়ার জন্য পদ্মার তীরবর্তী এবং সাধারণ মানুষকে প্রস্তুতি নেওয়ার জন্য পরামর্শ দিয়ে মাইকিং করতে বলা হয়েছে। এছাড়া মহানগর ও জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠানকে আশ্রয়কেন্দ্র হিসেবে ঘোষণা করা হয়েছে।

সারাবাংলা/একে

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন