বিজ্ঞাপন

ফণীর বিদায়, এবার ঘুরে দাঁড়ানোর পালা

May 5, 2019 | 9:10 am

সিরাজুম মুনিরা, সিনিয়র নিউজরুম এডিটর

প্রচুর ভয় ভীতি দেখিয়ে আর ক্ষয়ক্ষতি করে দিয়ে বাংলাদেশ থেকে বিদায় নিয়েছে ঘূর্ণিঝড় ফণী। গত কয়েকটা দিন ফণী এই দেশের মানুষের ওপর যে পরিমাণ মানসিক চাপ তৈরি করেছিল তা আর বলার নয়। তবে ভালো খবর হলো গভীর নিম্নচাপে পরিণত হয়ে সে চলে গেছে। অবশ্য তার প্রভাব এখনো কিছুটা রয়ে গেছে।

বিজ্ঞাপন

আর এ কারণে দেশের সমুদ্র বন্দরগুলোকে তিন নম্বর স্থানীয় সংকেত দেখাতে বলা হয়েছে।

ফণীর কারণে দেশের বিভিন্ন স্থানে বেশ কয়েকজন মারা গেছেন, ক্ষতিগ্রস্ত হয়েছে বহু ঘরবাড়ি, ফসলের জমি, গবাদি পশু। বরাবরের মতো এবারও বাংলাদেশের মানুষ সব শোক কাটিয়ে শক্ত হয়ে দাঁড়িয়ে যাবেন সেটাও জানি। সব শোক-তাপ কাটিয়ে তারা আবার নিজেদের যাপিত জীবনে ফিরে যাবেন এই প্রত্যাশাই করি।

আবহাওয়া অফিস জানিয়েছিলো, ফণীল প্রভাবে যে ঝড়-বৃষ্টি হচ্ছিলো তা রোববার (৫ মে) পর্যন্ত বিরাজ করবে। তবে রাজধানীবাসীর সকাল শুরু হয়েছে রোদে-গরমে একাকার হয়ে।

বিজ্ঞাপন

উপগ্রহের তথ্য বলছে সারাদিনে কয়েকবার বজ্রপাত হতে পারে ঢাকায়। দুপুরের পর বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে। ফলে বাড়ি থেক বের হওয়ার সময় বৃষ্টির কথা মাথায় রেখেই বেরোতে হবে।

রাতের ঢাকার আকাশে মেঘ দেখা যাচ্ছে। গরমও করবে তুলনামূলক। ফলে রাতের ঘুমটা ভালো হবে এটুক বলাই যাই।

আবহাওয়ার পূর্বাভাস জানাচ্ছে, দেশের রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। ওদিকে ময়মনসিংহে চলছে সিটি করপোরেশনের নির্বাচন। তাই সেখানকার মানুষদেরও যথাযথ প্রস্তুতি নিয়ে ভোটকেন্দ্রে যাওয়ার পরামর্শ দিয়ে গেলাম।

বিজ্ঞাপন

দিনটি সবার ভালো কাটুক।

সারাবাংলা/এসএমএন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন