শনিবার ২৫ মে, ২০১৯ ইং , ১১ জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯ রমজান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

নারীদের জন্য চালু হচ্ছে স্কুটি সেবা ‘পথের সাথী’

মে ৫, ২০১৯ | ৩:৩০ অপরাহ্ণ

রোকেয়া সরণি ডেস্ক।।

শুধুমাত্র নারীদের জন্য চালু হচ্ছে স্কুটি সেবা কার্যক্রম ‘পথের সাথী’। এই প্রকল্পের মাধ্যমে নারীরা সহজ কিস্তিতে কোন রকম জামানত ছাড়াই ভেসপার স্কুটি কিনতে পারবেন।

রাজধানীর লেডিস ক্লাবে গতকাল (৪ মে, ২০১৯) এই সেবা কার্যক্রম উদ্বোধন করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি ও জনপ্রিয় কন্ঠশিল্পী ও সংসদ সদস্য মমতাজ বেগম। অনুষ্ঠানের আয়োজক মিহা ডট কম ডট বিডি।

রাস্তায় বের হলেই নারীরা অনিরাপদবোধ করেন। গণপরিবহনেও নারীদের নিরাপত্তা নেই। এমন সমস্যা থেকে রক্ষা পেতে অনেক নারী স্কুটি কিনতে চান। কিন্তু সামর্থ্য না থাকায় বা একসঙ্গে এতো টাকা যোগার করতে না পারায় কিনতে পারেন না। ‘পথের সাথী’ সার্ভিসটি নারীদের স্কুটি কেনার জন্য জামানত ছাড়াই সহজ কিস্তিতে লোন দেবে।

বিজ্ঞাপন

প্রধান অতিথির বক্তব্যে মেহের আফরোজ চুমকি বলেন, এই স্কুটি সার্ভিস নারীদের আরো এগিয়ে যেতে উৎসাহ জোগাবে। অনেক পুরুষ মনে করেন, নারীরা এগিয়ে গেলে সমাজ ধ্বংসের দিকে যাবে। এই ধারণা থেকে তাদের বেরিয়ে আসতে হবে। নারীদের চার দেয়ালে বন্দী না রেখে সামনে এগিয়ে যেতে সাহায্য করতে হবে পুরুষদের।

সংসদ সদস্য ও জনপ্রিয় কন্ঠশিল্পী মমতাজ বেগম বলেন, পথের সাথী একটি ভালো উদ্যোগ। এর মাধ্যমে দেশের নারীরা আরো গতিশীল হবেন। নারীদের যাতায়াতের দুর্ভোগ কমবে।

অধ্যাপক সাহিদা নাজরিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই আয়োজনের উপস্থাপক ছিলেন অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন নার্গিস রহমান এমপি, ঢাকা মহানগর (দক্ষিণ) মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজমুন নাহার হেলেন।

সারাবাংলা/টিসি/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন