রবিবার ২১ জুলাই, ২০১৯ ইং , ৬ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

তিন কবির গানে বন্যার নতুন অ্যালবাম

মে ৫, ২০১৯ | ৪:১২ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

দেশের জনপ্রিয় রবীন্দ্রসংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। রবীন্দ্রসংগীতের জন্য তিনি শুধু দেশেই নন, দেশের বাইরেও স্ব নামে খ্যাত। তবে এবার রবীন্দ্রসংগীত নয়, তিনি গাইলেন তিন কবির গান।

কবি দ্বিজেন্দ্রলাল রায়, অতুল প্রসাদ এবং রজনীকান্ত সেন-এর তিন কবির গান নিয়ে প্রকাশ পেয়েছে রেজওয়ানা চৌধুরী বন্যা’র নতুন অ্যালবাম ‘তিন কবির গান’। অ্যালবামে আছে- আজি নুতনও রতনে ভূষণে যতনে, ডাকে কোয়েলা বারে বারে, আমি সকল কাজের পাই হে সময়, কে তুমি বসি নদীকূলে একলা, চাহি অতৃপ্ত নয়নে তোর মুখপানে, মিনতি করি তব পায়, ওরে বন তোর বিজনে, মলয় আসিয়া কয়ে গেছে কানে, ওগো আমার নবীন সাথী এবং তুমি আমার অন্তঃস্থলের খবর জান, গানগুলো।

গানগুলোর সংগীতায়োজন করেছেন প্রত্যুষ বন্দ্যোপাধ্যায়। কলকাতার ভাইব্রেশন স্টুডিওতে রেকর্ডকৃত গানগুলোর শব্দগ্রহণ করেছেন গৌতম ঘোষ। অ্যালবামটি প্রকাশ করেছে ইমপ্রেস অডিও ভিশন।

বিজ্ঞাপন

সিডি প্রকাশ উপলক্ষে রোববার (৫ মে) চ্যানেল আই ভবনে অনুষ্ঠিত হয় মোড়ক উন্মোচন অনুষ্ঠান। এতে উপস্থিত ছিলেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, বিটিভির সাবেক মহাপরিচালক সৈয়দ সালাহউদ্দিন জাকী, সুরের ধারার অধ্যক্ষ শফি আহমেদ, সঙ্গীতশিল্পী সাদী মহম্মদ।

একই অনুষ্ঠানে প্রকাশিত হয়েছে সুরের ধারার শিক্ষার্থী আঁখি হালদারের প্রথম অ্যালবাম ‘তোমা পানে চাহি’। রবীন্দ্রসংগীতের অ্যালবামটির প্রকাশের সব আয়োজন করেছেন রেজওয়ানা চৌধুরী বন্যা।

সারাবাংলা/পিএ/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন