বিজ্ঞাপন

টাকার জন্য মাকে হত্যা: ছেলের মৃত্যুদণ্ড

May 5, 2019 | 5:38 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর হাজারীবাগে টাকার জন্য মাকে শ্বাসরোধ করে হত্যার অপরাধে মোবারক নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। রোববার (৫ মে) দুপুরে জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ ট্রাইব্যুনালের বিচারক (বিশেষ জেলা ও দায়রা জজ) বেগম চমন চৌধুরী এ রায় ঘোষণা করেন।

বিজ্ঞাপন

ঢাকা সিটি করপোরেশনের পরিচ্ছন্নতাকর্মী হনুফাকে ২০০৭ সালের ২৭ আগস্ট শ্বাসরোধ করে হত্যা করেন মোবারক। হনুফার ভাই আব্দুল রশিদ বাদী হয়ে হাজারীবাগ থানায় মামলাটি দায়ের করেছিলেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন সংশ্লিষ্ট আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর মো. আনোয়ার শাহাদাত শাওন। আসামিপক্ষে ছিলেন কাজী সালাহ উদ্দিন আহম্মেহ।

মামালার এজাহার থেকে জানা যায়, আসামি মোবারক কোনো কাজ করতেন না। ২০০৭ সালের ২৪ আগস্ট বিকেলে তিনি হনুফার কাছে কিছু টাকা চান। টাকা দিতে অস্বীকৃতি জানালে মোবারক তার মাকে মারধর করেন এবং মেরে ফেলার হুমকি দেন। ২৭ আগস্ট সকালে আব্দুর রশিদ লোক মুখে শোনেন, হনুফার ঘরে বাহিরে থেকে তালা দেওয়া, ভেতর থেকে পচা গন্ধ বের হচ্ছে।

বিজ্ঞাপন

আব্দুর রশিদ খোঁজাখুজি করে হনুফা এবং মোবারককে না পেয়ে স্থানীয় সাবেক ওয়ার্ড কমিশনার হেদায়েত উল্লাকে জানান। পরে পুলিশ ঘরের তালা ভেঙে দেখতে পায় বিছানার ওপর হনুফার মরদেহ চাদর দিয়ে ঢাকা। আব্দুর রশিদ মরদেহ শনাক্ত করেন।

আদালত সূত্র জানায়, ২০০৭ সালের ৪ নভেম্বর মামলাটি তদন্ত করে হাজারীবাগ থানার উপপরিদর্শক (এসআই) ফারুক ভূইয়া অভিযোগপত্র জমা দেন। ২০০৮ সালের ২ মার্চ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়। এই মামলায় মোট ১২ জনের সাক্ষ্য নিয়েছেন আদালত।

সারাবাংলা/এআই/এটি

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন