বিজ্ঞাপন

জুটির বিশ্ব রেকর্ডে রান পাহাড়ে উইন্ডিজ

May 5, 2019 | 7:51 pm

স্পোর্টস ডেস্ক

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে ডাবলিনে মুখোমুখি হয়েছে স্বাগতিক আয়ারল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন আইরিশ দলপতি উইলিয়াম পোর্টারফিল্ড। ক্যারিবীয়ান দুই ওপেনার শাই হোপ আর জন ক্যাম্পবেলের দুর্দান্ত দুই সেঞ্চুরিতে রানের পাহাড় গড়েছে উইন্ডিজ। নির্ধারিত ৫০ ওভারে ৩ উইকেট হারিয়ে ক্যারিবীয়ানরা তুলেছে ৩৮১ রান।

বিজ্ঞাপন

ওপেনার শাই হোপ ১৫২ বলে খেলেন ১৭০ রানের ইনিংস। তার ইনিংসে ছিল ২২টি চার আর দুটি ছক্কা। এদিকে, আরেক ওপেনার জন ক্যাম্পবেল ১৩৭ বলে করেন ১৭৯ রান। তার ইনিংসে ছিল ১৫টি চার আর ৬টি ছক্কার মার। শাই হোপের এটি তৃতীয় সেঞ্চুরি আর ক্যাম্পবেলের প্রথম। দুজন মিলে ওপেনিং জুটিতে তোলেন ৩৬৫ রান।

ওয়ানডে ক্রিকেটে উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ রানের বিশ্ব রেকর্ড এটি। এর আগে পাকিস্তানের দুই ওপেনার ইমাম-উল-হক ও ফখর জামান ৩০৪ রানের জুটি গড়েছিলেন গত বছর জুলাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে।

ড্যারেন ব্রাভো ৭ বলে ৯ রান করে অপরাজিত থাকেন। ইনিংসের শেষ বলে আউট হন ১ রান করা ক্যারিবীয়ান দলপতি জেসন হোল্ডার। ৪৮তম ওভারে ম্যাকার্থি ফিরিয়ে দেন দুই সেঞ্চুরিয়ান শাই হোপ এবং জন ক্যাম্পবেলকে। কদিন আগে ইংল্যান্ডের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ তাদের ওয়ানডে ইতিহাসে সর্বোচ্চ ৩৮৯ রান তুলেছিল।

বিজ্ঞাপন

ম্যাকার্থি ১০ ওভারে ৭৬ রান খরচায় তুলে নেন দুটি উইকেট। ১০ ওভারে ৮৪ রান দিয়ে একটি উইকেট পান মার্ক আডাইর।

জুটির বিশ্ব রেকর্ডে রান পাহাড়ে উইন্ডিজ

দেশের জনপ্রিয় চ্যানেল গাজী স্যাটেলাইট টেলিভিশন লিমিটেড (জিটিভি) সরাসরি সম্প্রচার করবে সিরিজের সবগুলো ম্যাচ। জিটিভি ছাড়াও র‌্যাবিটহোল স্পোর্টস এর ইউটিউব চ্যানেলে সিরিজটি উপভোগ করতে পারবেন দেশের বাইরের দর্শকরা। দেশের ভেতরে দেখা যাবে র‌্যাবিটহোল এন্টারটেইনমেন্ট এর ইউটিউব চ্যানেলে। এছাড়া, ম্যাচ পরবর্তী হাইলাইটস তো থাকছেই, দেশ ও দেশের বাইরে থেকে সেটি দেখা যাবে র‌্যাবিটহোল স্পোর্টস এর ইউটিউব চ্যানেলে। আর খেলার প্রতিনিয়ত গুরুত্বপূর্ণ সংবাদ প্রচার করবে অনলাইন সংবাদমাধ্যম সারাবাংলা.নেট।

বিজ্ঞাপন

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: জেসন হোল্ডার (অধিনায়ক), জন ক্যাম্পবেল, ড্যারেন ব্রাভো, শাই হোপ, সেলডন কর্টেল, শ্যানন গ্যাব্রিয়েল, কেমার রোচ, সুনীল অ্যামব্রিস, আশলে নার্স, রোস্টন চেজ ও জোনাথন কার্টার।

আয়ারল্যান্ড একাদশ: উইলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), অ্যান্ড্রু বালবার্নি, জর্জ ডকরেল, মার্ক আডাইর, জশ লিটল, ব্যারি ম্যাকার্থি, টিম মুরতাগ, কেভিন ও’ব্রায়েন, পল স্টার্লিং, লর্কান টাকার এবং গ্যারি উইলসন।

ত্রিদেশীয় সিরিজের পূর্ণাঙ্গ সূচি:
৫ মে: আয়ারল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ, ক্লোনটার্ফ
৭ মে: ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশ, ক্লোনটার্ফ
৯ মে: আয়ারল্যান্ড-বাংলাদেশ, মালাহাইড
১১ মে- আয়ারল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ, মালাহাইড
১৩ মে- ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশ, মালাহাইড
১৫ মে- আয়ারল্যান্ড-বাংলাদেশ, ক্লোনটার্ফ

বিজ্ঞাপন

১৭ মে- ফাইনাল, মালাহাইড

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন