বিজ্ঞাপন

চট্টগ্রামে সাংবাদিকের ওপর হামলা: গ্রেফতারে ৪৮ ঘণ্টার আলটিমেটাম

May 6, 2019 | 8:51 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে এক সাংবাদিকের ওপর হামলকারীদের গ্রেফতারের দাবিতে ৪৮ ঘণ্টা সময় বেঁধে দেওয়া হয়েছে। এই সময়ের মধ্যে গ্রেফতার না হলে কঠোর আন্দোলনে যাবার হুমকি দিয়েছেন সাংবাদিক নেতারা।

বিজ্ঞাপন

সোমবার (৬ মে) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে ‘বিক্ষুব্ধ সাংবাদিক সমাজ’-এর ব্যানারে আয়োজিত প্রতিবাদ সমাবেশ থেকে এই ঘোষণা এসেছে।

হামলার শিকার সাংবাদিক এস এম আকাশ চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক আজাদীর ফটিকছড়ি উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন। গত ১৬ এপ্রিল রাত ১১টার দিকে ফটিকছড়ি উপজেলার আজাদী বাজার থেকে মোটর সাইকেলে চড়ে ধর্মপুর গ্রামে বাড়ি ফেরার পথে মুখোশধারী দুর্বৃত্তরা কুপিয়ে তাকে গুরুতর আহত করে। আকাশ বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এই ঘটনায় মামলা দায়েরের পর পুলিশ ইতোমধ্যে দুজনকে গ্রেফতার করেছে।

বিজ্ঞাপন

এর প্রতিবাদে আয়োজিত সমাবেশে চট্টগ্রামের সাংবাদিক নেতারা বলেন, জনপ্রতিনিধির পোশাকে একশ্রেণির লুটেরা ফটিকছড়িতে সরকারি বরাদ্দ লুটপাট করছে। বালিমহাল থেকে বিনা ইজারায় বালি লুটপাট করছে। আকাশ তার লেখনির মাধ্যমে এসব দুর্নীতিবাজদের মুখোশ খুলে দেওয়ায় লুটেরাগোষ্ঠী সংঘবদ্ধ হয়ে পরিকল্পিতভাবে তাকে হত্যার চেষ্টা চালায়। এর আগে তার বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় দুটি মিথ্যা মামলা করে তাকে জেলে নেওয়ার চেষ্টা করে এই দুর্বৃত্তরা।

পুলিশের উদ্দেশে সাংবাদিক নেতারা বলেন, ’৪৮ ঘণ্টার মধ্যে হামলাকারী সব দুর্বৃত্তকে ‍খুঁজে বের করুন। এই হামলার নির্দেশদাতা হিসেবে যদি জনপ্রতিনিধি নামধারী কোনো গডফাদারের সম্পৃক্ততা পাওয়া যায়, তাহলে তাকেও আইনের আওতায় আনুন। অন্যথায় চট্টগ্রামের সাংবাদিক সমাজ কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবে।’

বিজ্ঞাপন

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী কমিটির (বিএফইউজে) সাবেক সদস্য মো. ফারুকের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বিএফইউজের সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী ও যুগ্ম মহাসচিব মহসিন কাজী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দিন শ্যামল ও সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী, বিএফইউজে সদস্য আযহার মাহমুদ, সাংবাদিক আজাদ তালুকদার ও ফোরকান আবু।

সারাবাংলা/আরডি/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন