বিজ্ঞাপন

ইয়াংগুনের রানওয়ে থেকে ছিটকে পড়ল বাংলাদেশের বিমান

May 8, 2019 | 7:58 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বৈরী আবহাওয়ার কারণে মিয়ানমারের ইয়াংগুন বিমানবন্দরে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে পড়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ। এতে পাইলটসহ ১৫ জন যাত্রী আহত হয়েছেন।

বিজ্ঞাপন

বুধবার (৮ মে) সন্ধ্যা ৬টা ২২ মিনিটে এ দুর্ঘটনা ঘটে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ এ দুর্ঘটনার তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বাংলাদেশ বিমানের ফ্লাইটটির নম্বর বিজি-০৬০।

বিমান সূত্রে জানা গেছে, ওই ফ্লাইটে এক শিশুসহ ২৯ জন যাত্রী, দু’জন পাইলট ও দু’জন কেবিন ক্রু ছিলেন।

বিজ্ঞাপন

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বলেন, ঢাকা থেকে ইয়াংগুনগামী বিজি-০৬০ ফ্লাইটটি (ড্যাশ-৮ উড়োজাহাজ) বিকেল ৩টা ৪৫ মিনিটে ঢাকা ছেড়ে যায়। বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা ২২ মিনিটে উড়োজাহাজটি ইয়াংগুনে অবতরণের সময় বৈরী আবহাওয়ার কবলে পড়ে রানওয়ে থেকে ছিটকে পড়ে।

মিয়ানমারে বাংলাদেশ দূতাবাস জানিয়েছে, আহত যাত্রীদের প্রাথমিক চিকিৎসার পর ১১ জনকে ছেড়ে দেওয়া হয়েছে, বাকিদের চিকিৎসা দেওয়া হচ্ছে নর্থ ওকলাপা হাসপাতালে।

বিজ্ঞাপন

শাকিল মেরাজ আরও জানান, দুর্ঘটনা কবলিত ফ্লাইটের পাইলট, ক্রু ও যাত্রীদের নিরাপদে দেশে ফিরিয়ে আনতে রাত ১০টায় ঢাকা থেকে বিমানের একটি বিশেষ ফ্লাইট পাঠানো হচ্ছে ইয়াংগুনে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মুহিবুল হক সারাবাংলাকে বলেন, আমাদের একটি বিশেষ বিমান যাচ্ছে ইয়াংগুনে। আটকে পড়া বা যেসব যাত্রী ফিরে আসতে চান, তাদের ফিরিয়ে নিয়ে আসবে বিমানটি।

সচিব আরও জানান, এ দুর্ঘটনায় কেউ গুরুতর আহত হননি। পাইলট শামীম নজরুলের কপাল কেটে গিয়েছে। ওখানকার হাসপাতালে ১৫ জনের মতো প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

বিজ্ঞাপন

এদিকে, বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, ইয়াংগুন বিমানবন্দর কর্তৃপক্ষ এ দুর্ঘটনার তথ্য আনুষ্ঠানিকভাবে স্বীকার করেনি। তবে ভারী বৃষ্টিপাতের কারণে ‘পরবর্তী নোটিশ না দেওয়া পর্যন্ত রানওয়ে বন্ধ’ ঘোষণা করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ। ওই বিমানবন্দরে আসা ফ্লাইটগুলোকে নেপিডো বিমানবন্দরে পাঠিয়ে দেওয়া হচ্ছে।

বিমানবন্দরে কর্মরত এক পুলিশ সদস্য জানিয়েছেন, ইয়াংগুন বিমানবন্দরের ৩ নম্বর টার্মিনালের কাছের রানওয়েতে উড়োজাহাজটি ছিটকে পড়ে।

সারাবাংলা/জেএ/জেআইএল/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন