বিজ্ঞাপন

তিন বছরের কৌশলগত পরিকল্পনা বাংলাদেশ পুলিশের

January 28, 2018 | 9:05 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

রোববার দুপুরে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনে ‘স্ট্যাটেজিক প্ল্যান ২০১৮-২০ অব বাংলাদেশ পুলিশ’-এর উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এ সময় ২০১৮, ১৯ ও ২০ সালে পুলিশের কর্মপরিকল্পনার সারসংক্ষেপ তুলে ধরা হয়।

প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জনগ‌ণের প্রত্যাশা পূরণ কর‌তে সকল আইন-শৃঙ্খলা রক্ষাকারী বা‌হিনী‌কে তাদের সক্ষমতা অনুযায়ী দলবদ্ধভা‌বে কাজ কর‌তে হ‌বে।
তিনি আরও বলেন, পুলিশ বাহিনীকে অনেক উন্নত করা হয়েছে যেন তারা নিত্য নতুন চ্যালেঞ্জ মোকাবেলা করতে পারে। আশা করছি তারা জনগণের প্রত্যাশা পূরণে সক্ষম হবে।

তিন বছরের এ কর্মপরিকল্পনাকে পুলিশের ‘রোডম্যাপ’ অভিহিত করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এই এগুলো হচ্ছে পুলিশের লক্ষ্য, এগুলো পূরণে আমরা প্রয়োজনীয় কাজ করব।

বিজ্ঞাপন

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক ব‌লেন, পুলিশ বাহিনীর দক্ষতা বাড়ানোর জন্য প্রধানমন্ত্রী বেশ কিছু উদ্যোগ নিয়েছেন, যার প্রতিফলন বর্তমান পুলিশদের কাজে দেখা যাচ্ছে।
আইজিপি আরও ব‌লেন, জ‌ঙ্গি দম‌নে পু‌লিশ সফলতা দে‌খি‌য়ে‌ছে। এখন পর্যন্ত, জ‌ঙ্গি বি‌রোধী ৩৫-৪০ টি অভিযান প‌রিচালনা করা হ‌য়ে‌ছে। পু‌লি‌শেদের অক্লান্ত পরিশ্রমের কারণে বর্তমানে জঙ্গিদের নেটওয়ার্ক ভেঙ্গে গেছে বলে জানান তিনি।
বাংলাদেশ পুলিশের এ কৌশলগত পরিকল্পনা প্রদান অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত আইজিপি মোখলেসুর রহমান, বিজিবির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল হাসানসহ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানরা।

সারাবাংলা/এসআর/এমএ

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন