বিজ্ঞাপন

কাবুলে ফের হামলা, এবার মিলিটারি একাডেমিতে

January 29, 2018 | 9:41 am

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

আফগানিস্তানের রাজধানী কাবুলে আরও একটি ভোর হলো বোমার শব্দে, বারুদের গন্ধে। শনিবার  অ্যাম্বুলেন্স হামলার লাশের হিসেব শেষ হওয়ার আগেই আজ (সোমবার) আবার গর্জে উঠলো জঙ্গিদের অস্ত্র। এবারের লক্ষ্য মার্শাল ফাহিম ন্যাশনাল ডিফেন্স ইউনিভার্সিটির পাশে একটি সামরিক ঘাটিতে।

দেশটির প্রতিরক্ষা বাহিনীর একজন মুখপাত্র বিবিসিকে জানান, অন্তত ১১জন আফগান সৈন্য নিহত হয়েছে এবং ১৬জন আহত হয়েছে।

তিনি আরও জানান,  পাঁচ জঙ্গি এ হামলা চালিয়েছে। তাদের মধ্যে চারজন নিহত হয়েছে আর একজনকে সৈন্যরা গ্রেফতার করেছে।

বিজ্ঞাপন

আইসিস (ইসলামিক স্টেট) এ হামলার দায় স্বীকার করেছে।

এখন পর্যন্ত অনেকগুলো বিস্ফোরক বিস্ফোরণের শব্দ শোনা গিয়েছে ধারণা করা হচ্ছে তাদের সঙ্গে রকেট প্রোপালার্ড গ্রেনেড লঞ্চারের মতো ভারি অস্ত্র রয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যম টোটো  প্রেসিডেন্ট  আশরাফ গনির একজন মুখপাত্রের বরাত দিয়ে জানিয়েছেন, আক্রমণকারীরা সামরিক ঘাটির প্রথম ফটকের বেশি এগুতে পারেনি।

বিজ্ঞাপন

শনিবার দুপুরেও একাডেমির নিকটবর্তী এলাকায় বিস্ফোরণ বিস্ফোরিত হয়। এর আগে গত বছর অক্টোবর মাসে মার্শাল ফাহিম ন্যাশনাল ডিফেন্স ইউনিভার্সিটির বাইরে একটি আত্মঘাতী হামলায় ১৫ জন ক্যাডেটের মৃত্যু হয়। তারা বাসে করে যাচ্ছিল।

বেশ কিছুদিন বিচ্ছিন্ন হামলা এবং নিশ্চুপ থাকার পরে আফগানিস্তানে আবার তালেবান ও আইসিসের  মতো জঙ্গি গোষ্ঠীগুলো সরব হয়ে উঠেছে। গত এক সপ্তাহের মধ্যে কাবুলে এটা তৃতীয় বড় আক্রমণ। এর আগে কাবুলের এক হোটেলে আক্রমণ চালায় তালেবানরা। সে ঘটনায় ২২ জন নিহত হয়। শনিবারের আত্মঘাতী বোমা হামলায় নিহতের সংখ্যা শতাধিক ছাড়িয়েছে।

সারাবাংলা/এমএ/এসবি

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন