বিজ্ঞাপন

ওপেনিংয়ে সৌম্যতেই আস্থা রাখছেন বোর্ড সভাপতি

May 11, 2019 | 8:27 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিশ্বকাপে তামিম ইকবালের সঙ্গে বাংলাদেশের ইনিংসের গোড়াপত্তন কে করবেন? লিটন দাস নাকি সৌম্য সরকার? ক্রিকেট ভক্ত থেকে শুরু করে দেশের অগনিত ক্রিকেট বোদ্ধা এমনকি টাইগার টিম ম্যানেজমেন্টও বিষয়টি নিয়ে বিস্তর ভেবেছেন। অবশেষে তাদের সেই ভাবনার উপসংহার টেনে দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

বিজ্ঞাপন

তার চোখে বর্তমান ফর্ম ও ব্যাটিং ধারাবাহিকতা বিবেচনায় সৌম্য সরকারই সেরা। সবকিছু ঠিক থাকলে তামিম ইকবালের সঙ্গে বিশ্বমঞ্চে উইকেটের অপর প্রান্তে তাকেই দেখা যাবে।

শনিবার (১১ মে) গুলশানে নিজ বাসভাবনে হঠাৎ করেই আয়োজিত এক সংবাদ সম্মেলনে তেমনি ইঙ্গিত দিলেন বিসিবি সভাপতি। সেখানে তিনি বলেন, ‘সৌম্য রানের মধ্যে আছে, ফর্মে আছে। তার আত্মবিশ্বাসটা আছে, তাকে খেলিয়ে যেতে পারলেই ভালো, যতদিন পারা যায়। এখন পর্যন্ত সৌম্য ভালো করছে। তাকে বাদ দেওয়াটা কঠিন হবে। লিটন একটু বেশি মারতে পারে, এই যা।’

মন্তব্যটি অবশ্য এমনি এমনি করেননি পাপন। ত্রিদেশীয় সিরিজে ইন্ডিজদের বিপক্ষে ম্যাচে অবাক চোখে দেখেছেন ২৬২ রানের জবাবে ব্যাটিংয়ে নামা সৌম্য কতটা নির্ভার ব্যাটে দলকে এগিয়ে নিয়ে গেছেন। ধীরলয়ের ব্যাটে তামিম যখন উইকেটের এক প্রান্ত আগলে রেখেছেন, তখন অন্য প্রান্ত থেকে চওড়া ব্যাটে ক্যারিবিয় বোলারদের মোক্ষম জবাব দেন প্যারিস্কোপ শটের জনক সৌম্য। তাছাড়া প্রিমিয়ার লিগের শেষ প্রান্তে এসে সৌম্যর সেঞ্চুরির পর ডাবল সেঞ্চুরির ফুলঝুরি নিশ্চয়ই অজানা নয়।

বিজ্ঞাপন

ওপেনিংয়ের মতো বিশ্বকাপে ভাবনা ছিল তিনে ব্যাটিং নিয়েও। যা নির্ভার ব্যাটে উড়িয়ে দিয়েছেন সাকিব আল হাসান। চলমান ত্রিদেশীয় সিরিজে তো বটেই, এর আগেও বেশ কয়েকটি ম্যাচে এই অর্ডারে তার নান্দনিক পারফরম্যান্স বাকি সবার সম্ভাবনা নাকচ করে দিয়েছে। ফলে এখানে সাকিব ছাড়া অন্য কাউকেই ভাবতে চাইছেন না পাপন।

তিনি যোগ করেন, ‘যেহেতু সাকিব তিনে খেলতে চাচ্ছিলো এবং এখানে সে খুব ভালো খেলছে। সে আগে থেকেই এখানে খেলতে চাচ্ছিলো, কিন্তু এই সুযোগটা দেওয়া হয়নি। আমরা ঠিক করেছিলাম এই বিশ্বকাপে তাকে এই সুযোগটা দেব। আর এই পজিশনে সাকিব খুবই ভালো খেলছে। সেজন্য এখন সৌম্য, লিটন দুজনকেই যদি খেলতে হয় তাহলে একজনকে ৬ বা ৭ নম্বরে চলে যেতে হবে। সাকিব ছাড়া তিনে নামার কোনো সুযোগ নেই।’

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

বিজ্ঞাপন

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন