বিজ্ঞাপন

ব্রুনোময় ৬০তম গ্র্যামি

January 29, 2018 | 12:03 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

বিজ্ঞাপন

নিউ ইয়র্ক সিটির মেডিসন স্কয়ার গার্ডেনে বসেছিল সংগীত দুনিয়ার সবচেয়ে জমকালো ও মর্যদাপূর্ণ আসর গ্র্যামি অ্যাওয়ার্ড। ৬০তম আসরে সংগীতের ৮৪টি বিভাগে দেয়া হয়েছে পুরস্কার।

এবারের আসরে সর্বোচ্চ ৬টি বিভাগে পুরস্কৃত হয়েছেন অ্যামেরিকান সংগীতশিল্পী ব্রুনো মার্স। গ্র্যামির সবচেয়ে আকর্ষনীয় তিনটি পুরস্কারই তার দখলে। ‘টুয়েন্টিফোরকে ম্যাজিক’ অ্যালবামের জন্য বছরের সেরা রেকর্ড এবং সেরা অ্যালবামের গ্র্যামি পেয়েছেন ব্রুনো। তার ‘দ্যাটস হোয়াট আই লাইক’ গানটি হয়েছে বছরের সেরা গান। এছাড়াও ব্রুনোর হাতে উঠেছে ‘আর এন্ড বি পারফর্মেন্স’, ‘আর এন্ড বি সং’, এবং ‘সেরা আর অ্যান্ড বি অ্যালবাম’।

বিজ্ঞাপন

কেন্ড্রিক লামার তার ‘হাম্বল’ গানের জন্য সেরা র‌্যাপ সং, মিউজিক ভিডিও, র‌্যাপ পারফর্মেন্স বিভাগে জিতেছেন গ্র্যামি। এছাড়াও র‌্যাপ/সাং পারফর্মেন্স (লয়্যালটি) ও র‌্যাপ অ্যালবাম (ডেমন) বিভাগে গ্র্যামি পেয়েছেন কেন্ড্রিক লামার। তিনি দ্বিতীয় সর্বোচ্চ গ্র্যামি পেয়েছেন এবারের আসরে।

বিজ্ঞাপন

এড শেরানের ‘÷’ চিহ্নের অ্যালবামটি হয়েছে সেরা পপ অ্যালবাম। আর ‘শেপ অফ ইউ’ গানের জন্য পপ সোলো পারফর্মেন্স বিভাগেও সেরা হয়েছেন এড।

নবীন শিল্পীর গ্র্যামি উঠেছে ‘আলিসিয়া কারা’র হাতে। এলসিডি সাউন্ড সিস্টেমের ‘টুনাইট’ হয়েছে সেরা ডান্স রেকর্ডিং। ল্যানেড কাওয়েন-এর ‘ইউ ওয়ান্ট ইট ডার্কার’ গানটি পেয়েছে সেরা রক পারফর্মেন্সের গ্র্যামি।

গ্র্যামির লাল গালিচায় কর্মক্ষেত্রে নারীদের যৌন হয়রানির প্রতিবাদ করেছেন সংগীত তারকারা। ‘টাইমস আপ’ প্রতিবাদকে সমর্থন জানিয়ে সংগীত তারকারা পোশাকের সঙ্গে যুক্ত করেন সাদা গোলাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএ/টিএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন