বিজ্ঞাপন

বিকেলে বজ্র-বৃষ্টির সম্ভাবনা নিয়ে আসছে নতুন দিন

May 12, 2019 | 1:53 am

সিরাজুম মুনিরা, সিনিয়র নিউজরুম এডিটর

বৈশাখ প্রায় শেষ, জৈষ্ঠ্য সমাগত। অবশ্য এটা বলে দেওয়ার প্রয়োজন নেই, আবহাওয়ার যে অবস্থা তা আপনারা নিজেরাই টের পাচ্ছেন। গরমে রীতিমতো প্রাণ ওষ্ঠাগত।

বিজ্ঞাপন

তবে এরমধ্যে আশার কথা শুনিয়েছে আবহাওয়া অধিদফতর। তারা বলছে, দেশজুড়ে গত চার-পাঁচদিন ধরে যে তাপপ্রবাহ চলছে তা সোমবার (১৩ মে) নাগাদ কমতে পারে। ওইদিন থেকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যদিও দু-তিনদিনের এই বৃষ্টির পরই আবারও চড়বে তাপমাত্রার পারদ।

আবহাওয়াবিদ ওমর ফারুক সারাবাংলাকে বলেন বলেন, তীব্র গরমে কারণে আকাশে মেঘের সৃষ্টি হয়েছে। আজকালের মধ্যেই সেগুলো উড়ে এসে ঢাকার আকাশ ছেয়ে যাবে। তবে রোববার (১২ মে) দুপুর পর্যন্ত দিনের তাপমাত্রা অনেক বেশি থাকবে।

বিজ্ঞাপন

আবহাওয়ার সর্বশেষ পূর্বাভাসে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিত অংশ পশ্চিমবঙ্গ ও এর আশপাশের উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর কারণে রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, ঢাকা ও সিলেট বিভাগের দুই এক জায়গায় ঝড়ো হাওয়াসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

উপগ্রহের হিসাব অনুযায়ী, রোববার রাজধানীর সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৯ ডিগ্রি সেলসিয়াস, তবে মনে হবে যেন ৪৪ ডিগ্রি। রাতের তাপমাত্রা কিছুটা কমবে। বিকেলের দিকে বজ্রপাতের সম্ভাবনা রয়েছে। সন্ধ্যায় নামতে পারে বৃষ্টিও। সেই মতো প্রস্তুতি নিয়েই সবাই ঘর থেকে বের হবেন আশা করি।

যত গরমই পড়ুক না কেন, কাজ তো আর থেমে থাকবে না। গরমকে জয় করেই এগিয়ে যেতে হবে।

নিরাপদ হোক সবার দিন।

সারাবাংলা/টিএস/এসএমএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন