বিজ্ঞাপন

মা দিবসের যত গান

May 12, 2019 | 2:01 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

‘মা’ এক নিশ্চিন্ত আশ্রয়ের নাম। প্রতিটি মানুষের সবচেয়ে আপনজন। অথচ এই মাকেই ঠিক মতো জানা হয়না। শোনা হয়না তার কথা। এমনকি বলা হয় না মা’কে নিয়ে নিজেদের অনুভূতির কথা।

বিজ্ঞাপন

সারাবছর বিভিন্ন ঘটনায়, কথায়, আচরণে মা’কে ভালোবাসার কথা জানালেও ‘মা দিবস’এ তা হয়ে আনু্ষ্ঠানিক। রোববার, ১২ মে, বিশ্বজুড়ে পালিত হচ্ছে মা দিবস। কণ্ঠশিল্পীরা দিনটিকে উদযপান করছেন কথা ও সুরে। বিশেষ এই দিবস উপলক্ষে প্রকাশ হয়েছে একাধিক গান।

সংগীতশিল্পী অদিত প্রথমবারের মতো করেছেন মাকে নিয়ে গান। ‘বায়না’ শিরোনামের গানটি লিখেছেন ফয়সাল রদ্দি ও রাকিব হাসান রাহুল। সুর ও সংগীতায়োজন করেছেন অদিত নিজেই। মাকে হারানোর বেদনা নিয়ে সাজানে হয়েছে ভিডিওটির গল্প।

বিজ্ঞাপন

এ কে পরাগ ও ভাস্কর জনি’র পরিচালনায় নির্মিত হয়েছে এর ভিডিও। এতে মায়ের চরিত্রে অভিনয় করেছেন সাবেরী আলম। আরও আছেন মনির খান শিমুল, তাসকিন রহমান, সারিকা সাবা। অতিথি চরিত্রে আছেন সংগীতশিল্পী মেহরীন, অভিনেতা এবিএম সুমন, নৃত্যশিল্পী হৃদি শেখ, গায়ক তৌফিক, ফয়সাল রদ্দি, রাকিব হাসান রাহুল, শায়ন।

অদিত বলেন, ‘বায়না গানটি পৃথিবীর সবচাইতে সুন্দরতম মানুষটাকে উৎসর্গ করছি। যে মানুষটি আমাদের বেঁচে থাকা শিখিয়েছে, যার ভালোবাসা এবং যত্নশীলতার জন্যই আজকের এই আমরা।’

‘মায়ের নেই কোনো বিকল্প’ নামে আরেকটি গান প্রকাশ পেয়েছে ধ্রুব মিউজিক স্টেশন থেকে। গানটিতে কণ্ঠ দিয়েছেন সময়ের সাত কণ্ঠশিল্পী। তারা হলেন-এলিটা, কনা, ইমরান, কোনাল, কর্নিয়া, মুন ও জুয়েল মোর্শেদ।

বিজ্ঞাপন

‘মায়ের নেই কোনো বিকল্প’ গানের লিংক: https://www.youtube.com/watch?v=CSugkZ1WrZ8

গানটির কথা লিখেছেন দেওয়ান লালন আহমেদ, সুর ও সংগীত করেছেন অটমনাল মুন। চন্দন রায় চৌধুরীর পরিচালনায় নির্মিত হয়েছে গানটির ভিডিও। এতে মা ও মেয়ের চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী দীপা খন্দকার ও নমরিতা।

জনপ্রিয় সুরকার ও সঙ্গীত পরিচালক বাসুদেব ঘোষ-এর সুরে প্রকাশ পেয়েছে মা দিবসের আরও একটি গান। গানের কথা লিখেছেন ড. হোসনে আরা জলি। শিরোনাম ‘চাই যে আমি মাকে’। গানটি কন্ঠে তুলেছেন এই প্রজন্মের প্রতিভাবান কণ্ঠশিল্পী  রাকিবা ঐশী। গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন রাশেদ রানা বিপু।

‘চাই যে আমি মাকে’ গানের লিংক :

বিজ্ঞাপন

এদিকে মা দিবস উপলক্ষে প্রকাশ পেয়েছে জনপ্রিয় সংগীতশিল্পী ফকির আলমগীরের দুটি গান। ‘আমার মা কেমন ছিল’ শিরোনামের গানটি লিখেছেন লিখেছেন গাজী মাজহারুল আনোয়ার এবং ‘একটি তারা দুইটি তারা’ শিরোনামের গানের গীতিকার নিশাত খান। দুটি গানেরই সুর এবং সংগীতায়োজন করেছেন বাসুদেব ঘোষ।

সারাবাংলা/পিএ/পিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন