বুধবার ২২ মে, ২০১৯ ইং , ৮ জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ রমজান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

চায়নায় বিশ্বকাপ আর্চারিতে চমক বাংলাদেশের

মে ১২, ২০১৯ | ৫:০১ অপরাহ্ণ

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।

ঢাকা: চায়নায় আর্চারি ওয়ার্ল্ড কাপ স্টেজ-২ এর পর্ব কেমন গেল বাংলাদেশের? ‘পদকহীন খালি হাতে’ ফিরলেও বিশ্বসেরাদের মাঝে প্রথমবারের মতো চমক দেখিয়েছে লাল-সবুজ আর্চাররা। সেরাদের আয়োজনে প্রথমবারের মতো চতুর্থ স্থান অর্জন করেছে সানা-তামিম-রুবেলরা।

দেশের প্রধান কোচ মার্টিন ফ্রেডরিক গত বছরের ফেব্রুয়ারিতে নিয়োগ পাওয়ার পরপরই কিছু ভালো ফল এসেছিল দেশের আর্চারে। অলিম্পিকে খেলার স্বপ্ন নিয়ে ‘গোল ফর গোল্ড’কে সামনে রেখেই এই জার্মান কোচকে দলে রাখা।

সেই লক্ষ্যটার একটু হলেও পূরণ হতে পারতো আজ রবিবার (১২ মে)। আর্চার চ্যাম্পিয়ন কোরিয়ানদের সঙ্গে ব্রোঞ্জ মেডেলের লড়াইটা বড় চ্যালেঞ্জ ছিল বাংলাদেশের জন্য।

র‌্যাঙ্কিংয়ে ৪০ এর ঘরে থাকা তিন আর্চার কোরিয়ান রিকার্ভ পুরুষ দলে। একজন আটে আছে। চ্যাম্পিয়নদের সঙ্গে ৬-২ সেটে হেরে ব্রোঞ্জ পদক হারালেও চতুর্থ হয়ে ফিরেছে চায়না বিশ্বকাপ আর্চারিতে। বিশ্বকাপের কোন স্তরে এটাই এখন পর্যন্ত বাংলাদেশের সেরা অর্জন।

বিজ্ঞাপন

এর আগে একক পর্যায়ে অবশ্য শেষ ষোল থেকে বিদায় নিতে হয়েছে বাংলাদেশের সম্ভাবনাময় হাকিম আহমেদ রুবেল ও রুমান সানাকে। টুর্নামেন্টে একমাত্র পদক জয়ে আশা ছিল আজ কোরিয়ার সঙ্গে।
রিকার্ভ পুরুষ দলগতভাবে টুর্নামেন্টের তৃতীয় নির্ধারণী বা ব্রোঞ্জ নির্ধারণী ম্যাচে অবশ্য দুর্দান্ত শুরু করেও শেষটা ভালো রাঙানো যায়নি আনন্দে।

অবশ্য এতেই থেমে থাকছে না অলিম্পিক স্বপ্ন। নেদার‌ল্যান্ডে বিশ্ব চ্যাম্পিয়নশিপ আর্চারি আছে সামনে। সেখানে আপাতত কোয়ার্টার ও সেমিফাইনাল নিশ্চিত করে অলিম্পিকের স্বপ্ন পূরণ করতে চায় বাংলাদেশ আর্চারি দল।

ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন আহমেদ চমল জানান, ‘পদক পেলাম না আমরা তাই খারাপ লাগছে। তবে চ্যাম্পিয়নদের সঙ্গে ভালো খেলে চতুর্থ হয়েছে এটা একটা ভালো অভিজ্ঞতা। এটাকে কাজে লাগিয়ে সামনের নেদারল্যান্ডে বিশ্ব চ্যাম্পিয়নশিপে ভালো করতে চাই। অলিম্পিক খেলতে চাই।’

আগামীকাল সোমবার (১৩ মে) চায়না সাথার্ন এয়ারলাইনসে বিকেল লে বাংলাদেশ আর্চারি দল ঢাকায় পা রাখবে।

সারাবাংলা/জেএইচ

Advertisement
বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন