array(4) {
  [0]=>
  string(72) "https://sarabangla.net/wp-content/uploads/2019/05/dawatul_haq_-30x23.jpg"
  [1]=>
  int(30)
  [2]=>
  int(23)
  [3]=>
  bool(true)
}
বার্সেলোনায় ইসলামিক ম্যাগাজিন ‘দাওয়াতুল হক’-এর মোড়ক উন্মোচন

বিজ্ঞাপন

বার্সেলোনায় ইসলামিক ম্যাগাজিন ‘দাওয়াতুল হক’-এর মোড়ক উন্মোচন

May 13, 2019 | 1:27 pm

কবির আল মাহমুদ

স্পেন থেকে: স্পেনের পর্যটন নগরী বার্সেলোনায় প্রকাশিত সাময়িকী ‘দাওয়াতুল হক’-এর প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সময় রোববার (১২ মে) বার্সেলোনার শাহজালাল জামে মসজিদে ‘মজলিসু দাওয়াতুল হক’-এর উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, লন্ডন আলহুদা জামে মসজিদ-এর চেয়ারম্যান ও খতিব অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ। এছাড়া, মাওলানা বদরুল হকের পরিচালনায় অনুষ্ঠিত সাময়িকীর প্রকাশনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বার্কিং অ্যান্ড ডেগেনহাম কাউন্সিল লন্ডন এর কাউন্সিলর এম সদরুজ্জামান খান ও বার্সেলোনা শাহজালাল জামে মসজিদ এর খতিব মাওলানা ইসমাইল হোসাইন।

প্রধান অতিথির বক্তব্যে লন্ডন আলহুদা জামে মসজিদ-এর চেয়ারম্যান ও খতিব অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ বলেন, ‘পবিত্র রমজান মাসের গুরুত্ব ও ফজিলত নিয়ে প্রকাশিত ‘দাওয়াতুল হক’ সাময়িকীতে বিশিষ্ট ইসলামি চিন্তাবিদদের লেখা প্রকাশিত হয়েছে।’

বিজ্ঞাপন

উপস্থিত সবাইকে সাময়িকীটির প্রতিটি লেখা পড়ার অনুরোধ জানান তিনি। পাশাপাশি তিনি রমজান মাসের গুরুত্ব নিয়েও আলোচনা করেন।

অনুষ্ঠানে ইসলামের বিভিন্ন উল্লেখযোগ্য বিষয় নিয়ে আলোচনার পাশাপাশি বক্তারা ‘দাওয়াতুল হক’ ম্যাগাজিনে স্থান পাওয়া ইসলামি বিভিন্ন শিক্ষণীয় প্রবন্ধ পাঠের আহবান জানান।

এ সময় অনুষ্ঠানে স্পেন বাংলা প্রেসক্লাবের নেতৃবৃন্দ ছাড়াও বার্সেলোনার স্থানীয় সামাজিক এবং রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে বিশ্ব মুসলিম উম্মাহ’র শান্তি কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ।

অনুষ্ঠান শেষে উপস্থিত সবাই ইফতার মাহফিলে অংশগ্রহণ করেন।

সারাবাংলা/ এনএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন