বিজ্ঞাপন

ঝড়ের পূর্বাভাস দিচ্ছে প্রকৃতি

May 13, 2019 | 2:28 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিগত কয়েকদিন যারা আবহাওয়া বার্তা অনুসরণ করছেন, তারা বেশ হতাশ হয়েছেন বলেই ধারণা করা যায়! কারণ গত দু’দিনে বৃষ্টির পূর্বাভাস থাকলেও মেঘের চিহ্ন দেখা যায়নি ঢাকার আকাশে। উল্টো তাপমাত্রার পারদ ছিল ঊর্ধ্বমুখী। তবে সোমবার (১৩ মে) বিকেল থেকে পরবর্তী ১২ ঘণ্টা পর্যন্ত রাজধানীর বুকে কালবৈশাখী ঝড় বয়ে যেতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর।

বিজ্ঞাপন

আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস সারাবাংলাকে বলেন, বগুড়াসহ বাংলাদেশের উত্তরাঞ্চলের জেলাগুলোতে সোমবার দুপুর দুটো নাগাদ আকাশ ছিল মেঘাচ্ছন্ন। একই সঙ্গে বাতাসের বেগও অনেক বেশি। এটি ঝড় হয়ে পরবর্তী ১২ ঘণ্টা সময়ের মধ্যে প্রবেশ করবে রাজধানী ঢাকায়।

আজ রাজধানীতে ৩৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে ঘুরঘুর করেছে তাপমাত্রা। তবে বৃষ্টি এলে রাতের তাপমাত্রা তিরিশ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে আসবে। আগামী তিনদিন তাপমাত্রা কমতে থাকবে। এছাড়া, বৃষ্টি স্থায়ী হতে পারে দুই থেকে তিন দিন।

আবহাওয়া অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এখন হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় পশ্চিম লঘুচাপ বিরাজ করছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ঘূর্ণিঝড়ের প্রভাবে ঢাকায় সর্বশেষ বৃষ্টি হয়েছিল এ মাসের ৩ তারিখে।

সারাবাংলা/টিএস/এনএইচ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন