বুধবার ১৭ জুলাই, ২০১৯ ইং , ২ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

বৃষ্টির আশা, কমবে তাপমাত্রাও

মে ১৪, ২০১৯ | ৯:৩৭ পূর্বাহ্ণ

সিরাজুম মুনিরা, সিনিয়র নিউজরুম এডিটর

রাতের আবহাওয়াটা দারুণ ছিল। জানি আমার মতো অনেকেরই মঙ্গলবার (১৪ মে) সকালে ঘুম থেকে উঠতে আলসেমি লেগেছে। কিন্তু তাতে কী? আমরা ঠিকই বিছানা ছেড়ে নতুন একটা দিনের যুদ্ধজয়ের নেশায় ঘর থেকে বেরিয়েছি।

বাইরের আবহাওয়াটাও চমৎকার। মৃদুমন্দ বাতাস, আছে রোদও। তবে বাতাসের কারণে তা তেমন পোড়োচ্ছে না।

সোমবার (১৩ মে) বিকেলের পরে একটা ঝড়ের পূর্বাভাস ছিল, ছিল বৃষ্টির শঙ্কাও। দুটোই ফলেছে। ঝড়-বৃষ্টির কারণে কোথাও কোথাও বিদ্যুৎ বিভ্রাট ঘটেছে, বজ্রপাতও হয়েছে।

স্বস্তির বৃষ্টিতে ভিজলো রাজধানী

বিজ্ঞাপন

আবহাওয়ার পূর্বাভাসে বলা হচ্ছে আজও ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী ও সিলেটের অনেক জায়গায় এবং খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও রংপুর বিভাগের কোথাও কোথাও ঝড়ো হাওয়াসহ বজ্র আর বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এমনকি বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিও হতে পারে। সারাদেশে কমবে দিন ও রাতের তাপমাত্রা।

তবে রাজশাহী, পাবনা, মাঈজদীকোর্ট ও রাঙ্গামাটি অঞ্চলসহ খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। ফলে এইসব এলাকার মানুষ গরমের কষ্টেই থাকবেন।

আজ ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস, রাতে সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রি সেলসিয়াস। দুপুরের পর যে কোনো সময় নামতে পারে বৃষ্টি। তাই সেই মতো সাবধানতা অবলম্বন করতে হবে। বৃষ্টি হলে রাজধানীতে যানজটও বেড়ে যায়। সেটাও মাথায় রাখতে হবে।

দিনটা সবার ভালো কাটুক।

সারাবাংলা/এসএমএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন