বিজ্ঞাপন

এমন মেসিকে আগে দেখেনি ক্যাম্প ন্যু

May 14, 2019 | 12:48 pm

স্পোর্টস ডেস্ক

বার্সেলোনার স্প্যানিশ লিগ নিশ্চিত হয়েছে আরও কিছুদিন আগে। নিজেদের মাঠ ক্যাম্প ন্যুতে লিগের ৩৭তম ম্যাচে লিওনেল মেসির বার্সা ২-০ গোলে হারিয়েছে গেটাফেকে। সেই ম্যাচের পর দেখা মিলেছে অন্য এক মেসির। জয়ের পরও আর্জেন্টাইন এই তারকা মাঠ ছেড়েছেন মাথা নিচু করে, হতাশ ভঙ্গিতে। তার সেই অভিব্যক্তি জানিয়ে দেয়, চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুলের বিপক্ষে হেরে বিদায় নেওয়ায় খুব একটা স্বস্তিতে নেই মেসি।

বিজ্ঞাপন

স্প্যানিশ গণমাধ্যম মার্কা জানাচ্ছে, খুব বেশি ভেঙে পড়েছেন মেসি। অন্য যেকোনো সময়ের চেয়ে মানসিকভাবে বেশি কষ্ট পেয়েছেন তিনি। যার কারণে, নিজেদের মাঠ ক্যাম্প ন্যুতে আতিথ্য নেওয়া গেটাফের বিপক্ষে জয়ের পরও স্বভাবসুলভ ভঙ্গিতে স্বাগতিক দর্শকদের দিকে হাত নেড়ে মাঠ ছাড়েননি মেসি। ক্যাম্প ন্যুর দর্শকরা বার্সার খেলোয়াড়দের অভিবাদন, শুভেচ্ছা জানালেও মেসি মুখ তুলে গ্যালারির দিকে তাকাননি। গোলের পর এবং ম্যাচ শেষের পর সেটি উদযাপন করেননি মেসি। ম্যাচ শেষে একা একাই ড্রেসিং রুমে ঢুকে যান আর্জেন্টাইন তারকা।

মেসি বাহিনীকে গোল পেতে অপেক্ষা করতে হয় ৩৯ মিনিট পর্যন্ত। লিড নেওয়া গোলটি করেন আরতুরো ভিদাল। আর শেষ দিকে গেটাফের মিডফিল্ডার মাউরো আরামবারির আত্মঘাতি গোলে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে কাতালানরা। লিগ টেবিলে বার্সা ৮৬ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন। অ্যাতলেটিকো ৭৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় আর ৬৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রিয়াল মাদ্রিদ।

এর আগে বিশ্বকাপ, কোপা আমেরিকার শিরোপা জিততে না পারায় আর্জেন্টিনার সমর্থকদের দুয়ো শুনতে হয়েছে মেসিকে। অভিমান থেকে একটা সময় আন্তর্জাতিক ক্যারিয়ারকে বিদায় বলে দেন মেসি। পরে আবারো ফিরেছিলেন জাতীয় দলে। আর্জেন্টাইন সমর্থকদের পর মেসি এবার দুয়ো শুনেছেন নিজ ক্লাব বার্সার সমর্থকদের। চ্যাম্পিয়ন্স লিগের সেমি ফাইনালের দ্বিতীয় লেগে লিভারপুলের কাছে ৪-০ গোলে হারের পর বিমানবন্দরে মেসিকে নিয়ে প্রকাশ্যে ক্ষোভ উগড়ে দেন বার্সা সমর্থকরা। এ সময় কিছুটা প্রতিবাদও করেছিলেন মেসি। কারণটাও স্বাভাবিক, হয়তো প্রথমবারের মতোই নিজের সমর্থকদের কাছে এমন দুয়োর শিকার হয়েছিলেন।

বিজ্ঞাপন

তার আগে ঘরের মাটিতে লিভারপুলকে ৩-০ গোলে হারানোর ম্যাচে মেসি করেছিলেন জোড়া গোল। সেই ম্যাচে বার্সার ব্রাজিলিয়ান তারকা ফিলিপ কুতিনহোকে দুয়ো দিতে থাকে বার্সার সমর্থকরা। সে সময় মাঠে দাঁড়িয়েই মেসি স্বাগতিক দর্শকদের তেমনটি না করতে অনুরোধ করেন। নিজ মাঠে দর্শকদের ঐক্যবদ্ধ থাকার জন্য অনুরোধ করেন মেসি।

গত চ্যাম্পিয়ন্স লিগের আসরেও মেসির স্বপ্নভঙ্গ হয়েছিল। রোমার বিপক্ষে নিজেদের মাঠে বার্সা প্রথম লেগে ৪-১ গোলে জেতার পরও ফিরতি লেগে হেরে যায় ৩-০ গোলে। এবার লিভারপুলের বিপক্ষে ৩-০ গোলে এগিয়ে থাকার পরও ফিরতি লেগে ৪-০ গোলে বিধ্বস্ত হয়ে চ্যাম্পিয়ন্স লিগ এবং ট্রেবল জয়ের স্বাদ নিতে না পারায় হয়তো মানসিকভাবে ভেঙে পড়েছেন মেসি। আর্জেন্টাইন সমর্থকদের সমালোচনা আর দুয়ো শুনতে শুনতে এগিয়ে চলা মেসিকে কখনো ক্লাব সমর্থকদের রোষানলে পড়তে হয়নি। যে ক্লাবকে দুহাত ভরিয়ে দিয়েছেন, সেই ক্লাব সমর্থকদের এমন আচরণে হয়তো মেসি সত্যিই হতাশ।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

** দুই মাদ্রিদের পয়েন্ট হারানোর দিনে বার্সায় জয়

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন