বুধবার ১৭ জুলাই, ২০১৯ ইং , ২ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

অভিনয় শিল্পী সংঘের নির্বাচন ২১ জুন

মে ১৪, ২০১৯ | ১:৪২ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

গত এপ্রিলের ১৯ তারিখে অভিনয়শিল্পী সংঘের দ্বি–বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু সাংগঠনিক জটিলতার কারণে পিছিয়ে যায় সে নির্বাচন। এবার ঘোষণা করা হলো নির্বাচনের নতুন তারিখ। আগামী ২১ জুন অনুষ্ঠিত হবে অভিনয়শিল্পী সংঘের দ্বি–বার্ষিক নির্বাচন। সারাবাংলাকে নতুন তারিখ নিশ্চিত করেছেন অভিনয়শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবীব নাসিম।

নাসিম বলেন, ‘সাংগঠনিক জটিলতার কারণে অভিনয় শিল্পী সংঘের নির্বাচন পিছিয়ে যায়। এবার নতুন তারিখ নির্ধারিত হয়েছে। জুনের ২১ তারিখ হচ্ছে সংঘের নির্বাচন। নাসিম আরও জানান, নির্বাচনে প্রার্থী হতে ইচ্ছুক ব্যক্তিরা ১৫ মে থেকে ১৮ মে পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবেন। আর মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ২২ মে। তারপর জানা যাবে কারা কারা নির্বাচনে প্রার্থী হচ্ছেন।’

জানা গেছে, বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে হবে এই নির্বাচন। ভোটগ্রহণ শুরু হবে সকাল ৯টায়। চলবে বিকাল ৫টায়। ওইদিন রাতেই নির্বাচনের ফলাফল প্রকাশ করা হবে।

উল্লেখ্য, সম্প্রতি অভিনয় শিল্পী সংঘ সমাজসেবা অধিদপ্তরে নিবন্ধিত হয়। নিবন্ধনের নিয়ম অনুযায়ী নিবন্ধনের তারিখ থেকে দুই বছর পর নির্বাচন করতে হয়। সেই হিসেবে নির্বাচন করতে গেলে নতুন নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ২০২০ সালের শেষ দিকে।

বিজ্ঞাপন

তবে ইতিমধ্যেই তাদের বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়ে গেছে। তাই নিয়ম সংশোধন করে আগের কমিটির মেয়াদ পূর্তিকে ভিত্তি ধরে নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে।

সারাবাংলা/আরএসও/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন