শনিবার ২৫ মে, ২০১৯ ইং , ১১ জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯ রমজান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

বাপ্পার কণ্ঠে হিন্দি গান শুনতে কেমন

মে ১৪, ২০১৯ | ৫:৫৪ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

প্রায় সব ধরণের গানই শোনা গেছে দেশের জনপ্রিয় সংগীতশিল্পী বাপ্পা মজুমদারের কণ্ঠে। ব্যান্ডের গান তো বটেই, ইউটিউবে পাওয় যায় তার গাওয় রবীন্দ্রসংগীত, আধুনিক গান। শিগগিরই বাপ্পার গাওয়া নজরুল সংগীতও প্রকাশ পাবে।

তার আগেই নতুন চমক এলো বাপ্পা মজুমদারের কাছ থেকে। হিন্দি ভাষায় গান শোনা গেল বাপ্পা মজুমদারের কণ্ঠে। মঙ্গলবার (১৪ মে) প্রকাশ পেয়েছে গান এবং গানটির পেছনের কিছু কথা নিয়ে ভিডিও চিত্র।

ভিডিওটির লিংক: 

বিজ্ঞাপন

এটি মূলত ‘আর্টিস্ট স্প্রেড’র একটি প্রকল্প। যার আওতায় বাংলাদেশ ও ভারতের দুই শিল্পী একটি গান বাংলা এবং হিন্দি ভাষায় গেয়েছেন। এক বছরেরও বেশি সময় আগে শুরু হয় এই যুগল প্রকল্প। যেখানে এদেশের বাপ্পা মজুমদারের সঙ্গে গেয়েছেন ভারতের সোনা মোহাপত্র।

বাংলায় গানটির শিরোনাম ‘বন্ধু রে’ এবং হিন্দিতে ‘সাওয়ারি’। এখানে বাপ্পার কণ্ঠে যেমন শোনা গিয়েছে গানটির হিন্দি ভার্সন, তেমনি ভারতের সোনা মোহাপত্র’র কণ্ঠে শোনা গেছে বাংলা ভার্সন। আবার বাপ্পা বাংলায় এবং সোনা মোহাপত্র হিন্দিতে গেয়েছেন একই গান।

বা থেকে- গীতিকার শাহান কবন্ধ, ভারতীয় কণ্ঠশিল্পী সোনা মোহাপত্র, বাংলাদেশের সংগীতশিল্পী বাপ্পা মজুমদার এবং ভারতীয় গীতিকার নুসরাত বদর

দুই ভাষাতেই এই গানটির সংগীত আয়োজন করেছেন বাপ্পা মজুমদার। হিন্দি ভাষায় গানটি লিখেছেন বলিউডের গুণী গীতিকার নুসরাত বদর, যিনি ‘দেবদাস’ থেকে ‘রাইস’ পর্যন্ত ১০০টিরও বেশি চলচ্চিত্রের গান লিখেছেন। আর বাংলা ভাষায় গানটির কথা লিখেছেন দেশের জনপ্রিয় গীতিকার শাহান কবন্ধ। শিগগিরই পুরো গানটি প্রকাশ হবে।

সারাবাংলা/পিএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন