রবিবার ২৫ আগস্ট, ২০১৯ ইং , ১০ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

পর্দা উঠলো ৭২তম কান চলচ্চিত্র উৎসবের

মে ১৫, ২০১৯ | ৩:০৯ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট ডেস্ক

সিনেমাওয়ালাদের মেলবন্ধনের অনুষ্ঠান কান চলচ্চিত্র উৎসব। প্রতি বছর সারা বিশ্বের চলচ্চিত্র কারিগররা এই উৎসবের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে থাকেন। প্রতি বছরের মতো জমকালো আয়োজনের মধ্য দিয়ে শুরু হয়ে ৭২তম কান চলচ্চিত্র উৎসব।

মঙ্গলবার (১৪ মে) রাত ৮টা ১০ মিনিটে কানের পালে দে ফেস্তিভাল ভবনের গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে উৎসব উদ্বোধন করেন অস্কারজয়ী স্প্যানিশ অভিনেতা হাভিয়ার বারদেম ও ফরাসি অভিনেত্রী-গায়িকা চার্লোট গেইন্সবুর্গ।

উদ্বোধনী অনুষ্ঠানে ‘ভারদা বাই আনিয়েস’ ছবির অভিনেত্রী আনিয়েস ভারদাকে স্মরণ করা হয়। আলোকিত মঞ্চে শূন্য চেয়ার রেখে এই কিংবদন্তিকে সম্মান জানানো হয়। গত মার্চে ৯০ বছর বয়সে মৃত্যুবরণ করেন আনিয়েস ভারদা। তার প্রতি শ্রদ্ধা জানিয়ে উদ্বোধনী অনুষ্ঠানে পিয়ানোতে সুর তুলে ‘‘আই’ম অ্যান এম্পটি হাউস উইদাউথ ইউ’’ গানটি গেয়েছেন বেলজিয়ান গায়িকা অ্যাঞ্জেলা।

বিজ্ঞাপন

সবাইকে কান চলচ্চিত্র উৎসবে স্বাগত জানান এদুয়া বেয়া। তিনি অনুষ্ঠানের উপস্থাপকের দায়িত্ব পালন করেছেন। গত বছরও তিনি উপস্থাপনার দায়িত্ব পালন করেছিলেন।

১২ দিনব্যাপী উৎসবে পৃথিবীর বিভিন্ন দেশের চলচ্চিত্র প্রদর্শিত হবে। আগামী ২৫ মে উৎসবের পর্দা নামবে। এবারও কান চলচ্চিত্র উৎসবের মূল প্রতিযোগিতায় কোনো বাংলদেশি ছবি প্রতিদ্বন্দ্বিতা করছে না।

সারাবাংলা/আরএসও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন