রবিবার ২৫ আগস্ট, ২০১৯ ইং , ১০ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

‘ই-কমার্সের ডাক’ মেলা ১৭ ও ১৮ মে

মে ১৫, ২০১৯ | ৪:১১ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আগামী ১৭ ও ১৮ মে রাজধানীর জিপিও চত্বরে অনুষ্ঠিত হবে ‘ই-কমার্সের ডাক’ শীর্ষক মেলা। অর্ধ শতাধিক ই-কমার্স প্রতিষ্ঠান এতে অংশ নেবে। ১৭ মে মেলা উদ্বোধন করবেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।

বুধবার (১৫ মে) জাতীয় প্রেস ক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এক সংবাদ সম্মেলনে এ তথ্য তুলে ধরেন ই-ক্যাবের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহেদ তমাল। এসময় তিনি জানান, মেলায় বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে থাকবে নানা অফার ও উপহার। মেলায় প্রবেশের জন্য কোনো ফি লাগবে না। দুই দিনের এই ডাক মেলার মধ্য দিয়েই শেষ হবে বিভাগীয় পর্যায়ের জাতীয় ই-কমার্স ডাক মেলা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মেলার সমন্বয়ক আসিফ আহনাফ, ক্র্যাফট ভিশনের ইব্রাহিম খলিল ও দারাজ ডটকম ডটবিডির সায়ন্তনী তৃষা।

আয়োজকরা জানান, মেলা প্রাঙ্গণে ই-বিপণন ও সেবা প্রদর্শনীর পাশাপাশি সেমিনার ও ওয়ার্কশপের আয়োজন থাকছে। ১৮ মে সকাল সাড়ে ৯টায় অনুষ্ঠিত হবে ‘গ্রামীণ ই-কমার্স সেবা পৌঁছে দিতে ই-পোস্ট ডেলিভারি সেবা ও একশপের ভূমিকা’ শীর্ষক সেমিনার ও ওয়ার্কশপ। দুপুর ১২টায় অনুষ্ঠিত হবে ‘নারী উদ্যোক্তাদের ই-কমার্স সেবায় তথ্য আপ ‘ বিষয়ক সেমিনার।

বিজ্ঞাপন

মেলার সমন্বয়ক আসিফ আহনাফ জানান, মেলায় ছয়টি প্যাভিলিয়ন ও ছয়টি মিনি প্যাভিলিয়নসহ থাকবে মোট ৮০টি স্টল। মেলায় যেসব প্রতিষ্ঠান অংশ নেবে, তাদের মধ্যে রয়েছে— দারাজ, আজকের ডিল, চালডাল, প্রিয়শপ, রকমারি, দিনরাত্রি, ই-পোস্ট, স্পিকলার, রেজিস্ট্রো, অর্গানিক অনলাইন, লেইসফিতা, ডিজিটাল হাব, সলিউশন লি., স্পাইডার ডিজিটাল, আমার শপ, খাসফুড, সাজগোজ, ওয়ালেট মিক্স, ক্রিয়েটিভ আইটি, বইঘর, টিভিএস, সুন্দরবন, সিএক্সপ্রেস, এক্সিলেন্ট ওয়ার্ল্ড, ডিবিবিএল, পাঠাও, পেপারফ্লাই, কাবলিওয়ালা, সিন্দাবাদ, বাগডুম, মিচুয়াল ট্রাস্ট ব্যাংক, কমইঞ্জিন, বাংলাওয়েট্রেড, ট্রাক লাগবে, বিদ্যুৎ লি., এপকম, সপারু, জেএমএস ও সিঙ্গার।

মেলার সহযোগিতা করছে দারাজ, চালডাল ডটকম, রেজিস্ট্রো ডটকম, রকমারি ডটকম, প্রিয়শপ, দিনরাত্রি, এসএমইভাই, স্পিকলার, ফাইবার অ্যাটহোম, এসএসএল কমার্জ ও মাসিক কম্পিউটার জগৎ। মেলার পার্টনার এটুআই ও তথ্য আপা।

সারাবাংলা/এসআই/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন