শনিবার ২৫ মে, ২০১৯ ইং , ১১ জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯ রমজান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

পুলিশের আবেগঘন ফেসবুক পোস্ট: শিশুটিকে দত্তক নিতে মানুষের ভিড়

মে ১৫, ২০১৯ | ৭:২০ অপরাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ‘মা, আমাকে নিয়ে যাও, তোমায় ছাড়া ঘুম আসে না’ ঢাকা শিশু হাসপাতালের বাথরুমে থেকে উদ্ধার হওয়া নবজাতককে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে এরকমই একটি আবেগভরা পোস্ট দেন তেজগাঁও বিভাগের উপকমিশনার বিপ্লব কুমার সরকার। সেই পোস্ট দেখে শিশুটিকে দত্তক নেওয়ার জন্য হাসপাতালে ভিড় করতে শুরু করেছে শতশত মানুষ।

বুধবার (১৫ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত মানুষের ভিড় সামলাতেই পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান শের-ই বাংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানে আলম মুন্সী।

শিশু হাসপাতালের বাথরুম থেকে নবজাতক উদ্ধার

বিজ্ঞাপন

জানে আলম মুন্সী বলেন, বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত কেউ শিশুটিকে নিজের বলে দাবি করেনি। তবে শিশুটিকে দত্তক নেওয়ার জন্য রাত থেকে আমার কাছে, শেরে বাংলা নগর থানার ডিউটি অফিসারের কাছে এবং ইন্সপেক্টর তদন্তের মোবাইলে শত শত ফোন আসছে। সকাল থেকে আমি নিজেই একশ-এর বেশি ফোন রিসিভ করেছি। সবাই শিশুটিকে দত্তক নিতে চাচ্ছেন। আমরা আইনি প্রক্রিয়া অনুযায়ী তদন্তের কাজ করছি।

তিনি আরও জানান, রাত থেকেই শিশুটিকে দেখতে ও দত্তক নিতে হাসপাতালে অনেকেই ভিড় করেছন। এতে শিশুর স্বাস্থ্যের অবনতি হওয়ার আশঙ্কায় হাসপাতালে তার কেবিনের বাইরে পুলিশ মোতায়েন করেছি। চিকিৎসক ও তদন্ত সংশ্লিষ্ট ছাড়া কাউকে সেখানে ঢুকতে দেওয়া হচ্ছে না।

পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার বিপ্লব কুমার সরকার বলেন, ‘শিশুটির বাবা-মাকে খুঁজতে রাতে ডিসি-তেজগাঁও-ডিএমপি ফেসবুক পেজে ছবিসহ একটি পোস্ট দেওয়া হয়। এরপর থেকে অনেক ফোন আসছে শিশুটিকে দত্তক নেওয়ার জন্য। অনেকে ফেসবুক পোস্টের নিচেই তাদের দত্তক নেওয়ার জন্য নাম-ঠিকানা ও সিরিয়াল দিয়ে রাখছেন।

নবজাতকের পরিচয় শনাক্তে সিসিটিভি ফুটেজ দেখবে পুলিশ

বিপ্লব কুমার সরকার তার পোস্টে আরও লিখেছেন, এই নিষ্পাপ শিশুটিকে শের-ই বাংলা নগর থানার অধিনে শিশু হাসপাতালে পাওয়া গেছে। শেরে বাংলা নগর থানা পুলিশের তত্ত্বাবধানে সে শিশু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এই নিষ্পাপ শিশুটি ফিরে পাক তার মা-বাবাকে। মা-বাবার কোল আলোকিত করে বেড়ে উঠুক আসল পরিচয়ে। মা-বাবার কোল ভরে উঠুক এই নিষ্পাপ শিশুটির কাঁন্না-হাসিতে। যদি কোনো সহৃদয়বান ব্যক্তি শিশুটির মা-বাবা অথবা পরিচিত জনকে চিনে থাকেন বা তাদের সম্পর্কে কোনো তথ্য জেনে থাকেন, নিচে দেওয়া মোবাইল নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হলো- ওসি, শের-ই বাংলা নগর থানা-০১৭১৩৩৯৮৩৩৫  ও এসি তেজগাঁও জোন-০১৭১৩৩৭৩১৭৮

নবজাতকের শারীরিক অবস্থার বিষয়ে শিশু হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা এম এ হাকিম বলেন, ‘শিশুটি এখনো চিকিৎসাধীন রয়েছে। তার শারীরিক অবস্থা নিয়ে পরবর্তীতে জানানো হবে। তিনি বলেন, ডাক্তার থেকে শুরু করে সব শ্রেণি-পেশার মানুষ বাচ্চাটিকে দত্তক নেওয়ার জন্য তদবির শুরু করেছেন।’

এর আগে গত ১৪ মে, মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগর এলাকার শিশু হাসপাতালের একটি বাথরুমের ভেতর থেকে তিন-চারদিন বয়সী একটি নবজাতককে (কন্যা) উদ্ধার করে হাসপাতাল কর্তৃপক্ষ। নবজাতকটিকে উদ্ধারের পর ওই হাসপাতালেই ভর্তি করা হয়। পরে এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরিও করে হাসপাতাল কর্তৃপক্ষ।

সারাবাংলা/ইউজে/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন