বিজ্ঞাপন

কোরআন অবমাননা: শেফাত উল্লাহর বিরুদ্ধে প্রতিবেদন ১৮ জুলাই

May 15, 2019 | 8:10 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ফেসবুকে লাইভে ধর্মীয় গ্রন্থ কোরআন শরিফ অবমাননার অভিযোগে অস্ট্রিয়া প্রবাসী সেফাতউল্লাহ ওরফে ‘সেফুদা’র বিরুদ্ধে দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদনের তারিখ পিছিয়েছে। আগামী জুলাই মাসের ১৮ তারিখে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য সময় নির্ধারণ করেছেন আদালত।

বিজ্ঞাপন

বুধবার (১৫ মে) মামলাটি তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য নির্ধারিত ছিল। তবে এদিন মামলার তদন্ত সংস্থা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট প্রতিবেদন দাখিল করতে পারেননি। এজন্য ঢাকার সাইবার ক্রাইম ট্রাইব্যুনালের বিচারক আস্ সামস জগলুল হোসেন প্রতিবেদন দাখিলের পরবর্তী এ তারিখ ঠিক করেন।

গত ২৩ এপ্রিল দুপুরে ঢাকার সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে সেফাতউল্লাহর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন জানান আইনজীবী মো. আলীম আল রাজী জীবন। পরে আদালত বাদীর জবানবন্দী গ্রহণ করে মামলাটি তদন্তের নির্দেশ দেন।

মামলার আবেদনে বলা হয়, গত ৯ এপ্রিল বাদী সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেখতে পান, অস্ট্রিয়ার ভিয়েনা প্রবাসী সেফাতউল্লাহ ওরফে ‘সেফুদা’ তার ফেসবুক অ্যাকাউন্ট থেকে লাইভে এসে পবিত্র ধর্মগ্রন্থ আল কোরআন ও মহানবী হযরত মোহাম্মদ (সা.)-কে নিয়ে অবমাননাকারী মন্তব্য করছেন। এ অবমাননা বাদীসহ মুসলিম ধর্মীয় বিশ্বসের ওপর আঘাত করেছে।

বিজ্ঞাপন

অভিযোগে আরও বলা হয়, প্রবাসী সেফাতউল্লাহ একইভাবে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়েও বিভিন্ন সময় লাইভে এসে কুরুচিপূর্ণ, অশ্লীল, আক্রমাণাত্মক ও অকথ্য ভাষায় গালিগালাজ করেছেন। এমনকি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেছেন। সে কারণে আসামি সেফুদার ফেসবুক অ্যাকাউন্ট বন্ধসহ তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেছেন বাদী।

জানা গেছে, পারিবারিক জীবনে সেফুদার এক সন্তান রয়েছে। তার স্ত্রী থাকেন ঢাকায়। প্রায় ২২ বছর আগে সেফুদা অস্ট্রিয়ার ভিয়েনায় চলে যান।

এদিকে, সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে বহুল আলোচিত-সমালোচিত সেফুদাকে দেশে অথবা বিদেশে আইনের হাতে তুলে দিতে পারলে দুই লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছেন ফেনীর ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরী সোহেল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন