রবিবার ২৫ আগস্ট, ২০১৯ ইং , ১০ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

এমন দুর্দান্ত ভলি গোলের রহস্য জানালেন মামুন!

মে ১৫, ২০১৯ | ১১:১৪ অপরাহ্ণ

স্পোর্টস করেসপন্ডেন্ট।।

ঠিক ধরেছেন। বলছি মামুনুল ইসলাম মামুনের কথা। চট্টগ্রাম আবাহনী থেকে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীতে নাম লেখান জাতীয় দলের এই তারকা ফুটবলার।

জার্সি বদলে চার বছর পর আন্তর্জাতিক ম্যাচে গোল পেলেন মামুন। তার দুর্দান্ত ভলি থেকেই ভারতের ক্লাব চেন্নাইয়িন এফসিকে হারিয়েছে ঢাকা আবাহনী। ওই গোলেই মূলত ৩-২ রোমাঞ্চকর জয় পেয়েছে স্বাগতিকরা।

ম্যাচের বয়স তখন ৮৭ মিনিট। ২-২ ব্যবধান। ম্যাচ ঝুলছে ড্রয়ের দিকে। কর্নার পায় আবাহনী। জীবনের কর্নার কিক রক্ষণ থেকে ফিরে আসার সময় ভেসে ওঠে বল। ভাসমান বলে ডান পায়ে দুর্দান্ত ভলি শটে পরাস্ত করেন চেন্নাইয়িন গোলরক্ষক কিরনজিতকে। আনন্দ-উল্লাসে মেতে ওঠে আবাহনী শিবির।

বিজ্ঞাপন

গোলের পর উদযাপন বেশ রহস্যের করলেন মামুন। ঘুরে প্রেস বক্সের দিকে পিঠ করে জার্সির নম্বরটা যেন চিনিয়ে দিলেন তিনি। ৬ নম্বর জার্সি নিয়ে খেলা চট্টগ্রামের এই মিডফিল্ডার এর আগে সবশেষ গোলটা করেছিলেন গত বছরের অক্টোবর মাসে। ফেডারেশন কাপের প্রথম ম্যাচেই গোল করে আবাহনীকে জয় উপহার দিয়েছিলেন মামুন।

আর ৪ বছর পর আন্তর্জাতিক গোল পেলেন জাতীয় দলের এই ফুটবলার। এর আগে ২০১৫-১৬ মৌসুমে শেখ জামালের হয়ে এএফসি কাপে একটি গোল করেছিলেন মামুন। সেবার মাকাওয়ের বেনফিকাকে ৪-১ ব্যবধানে হারিয়েছিল শেখ জামাল।

আবাহনীর হয়ে দুর্দান্ত ভলির রহস্যের উন্মোচন করলেন মামুন। ডিসেম্বরে তার ঘরে আলো নিয়ে আসা পুত্রসন্তান মোহাইমুনুল ইসলাম আজলানকে গোলটা উৎসর্গ করেছেন মামুন, ‘আমার ছেলেকে একটা সারপ্রাইজ দিতে চেয়েছিলাম। তাই একটা সুযোগ খুঁজছিলাম। তাকেই গোলটা উৎসর্গ করতে চাই।’

মামুনের প্রশংসায় চেন্নাইয়িন কোচ জন গ্রেগরিও, ‘মামুন দুর্দান্ত গোল করেছে। সে সম্ভাব্য কখনও তার ক্যারিয়ারে হয়তো এমন গোল করতে পারবে না।’

পরে গোল আসুক বা না আসুক প্রতিনিয়ত সমালোচনার জবাব দিচ্ছেন মামুন। জাতীয় দল ও আবাহনীর একাদশে অনিয়মিত মামুনের পরীক্ষাটা এখন নিজের কাছে।

সারাবাংলা/জেএইচ

আরও পড়ুন

মামুনের একমাত্র গোলে জয় পেল ঢাকা আবাহনী

বিজ্ঞাপন
বিজ্ঞাপন