রবিবার ২৫ আগস্ট, ২০১৯ ইং , ১০ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

ফাইনাল খেলতে পারবেন তো সাকিব?

মে ১৫, ২০১৯ | ১১:২০ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

সাইডস্ট্রেনের চোট নিয়ে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ থেকে বেরিয়ে যান সাকিব আল হাসান। তবে তার চোটের মাত্রা কতখানি সেটা এখনো জানা যায়নি। বুধবার (১৫ মে) ত্রিদেশীয় সিরিজে আয়ারল্যান্ডের বিপক্ষে বেশ স্বাচ্ছন্দেই ব্যাট করছিলেন এই টাইগার অলরাউন্ডার। পেয়েছেন দারুণ একটি ফিফটি।

৩৬তম ওভারের শেষ বলে সিঙ্গেল নিয়ে ফিফটি পূর্ণ করেন সাকিব। এরপর রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন। তার আগে ৫১ বলে চারটি বাউন্ডারিতে করেন ৫০ রান। তার ঠিক আগেই বেশ কিছু সময় তাকে মাঠে শুয়ে থাকতে দেখা যায়। এরপর ফিজিও তিহান চন্দ্রমোহন প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে ব্যাটিংয়ে ফেরানোর চেষ্টা করলেও লাভ হয়নি।

উঠে দাঁড়িয়ে পপিং ক্রিজে ফিরে গেলেও ব্যাটিংয়ের সাহস করেননি। ক্যারিয়ারের ৪২তম ফিফটি নিয়ে (৫০) ফিরে গেছেন ড্রেসিংরুমে।

চোট যেন কিছুতেই সাকিবের পিছু ছাড়ছে না। ফেব্রুয়ারিতে বিপিএলের ফাইনালে বাম হাতের অনামিকায় পাওয়া চোটে ওই মাসে নিউজিল্যান্ড সফর থেকে ছিটকে গিয়েছিলেন। প্রায় আড়াই মাস মাঠের বাইরে থাকা সাকিব ফিরেছিলেন আইপিএল দিয়ে।

বিজ্ঞাপন

এর এক মাস অতিক্রম না হতেই আবার তার চোট নিয়ে শঙ্কা। ফাইনালে খেলতে পারবেন তো সাকিব?

নিয়মরক্ষার ম্যাচে বাংলাদেশকে ২৯৩ রানের টার্গেট ছুঁড়ে দিয়েও হারলো স্বাগতিক আয়ারল্যান্ড। আইরিশদের ৬ উইকেটে হারিয়েছে টাইগাররা। বড় রান তাড়ায় লিটন, তামিম, সাকিবের ফিফটিতে ৪৩ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে। বল বাকি ছিল আরও ৪২টি। এই ম্যাচ হাতে রেখে আগেই সর্বোচ্চ পয়েন্ট নিয়ে ফাইনাল নিশ্চিত করেছে টাইগাররা। আগামী ১৭ মে ফাইনাল টাইগারদের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন