বিজ্ঞাপন

তামিম-আমলাদের নিয়ে গড়া যাবে আরেকটি দল

January 29, 2018 | 5:19 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

এবারের আইপিএলের নিলামে বিশ্ব ক্রিকেট কাঁপানো অনেক ক্রিকেটারই দল পাননি। এদের মধ্যে আছেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। তাদের নিয়ে অনায়াসেই একটি দারুণ দল গড়া যাবে।

গত তিন বছর ধারাবাহিক রানের বন্যা ছুটিয়েছেন তামিম। পাকিস্তান সুপার লিগে ছিলেন দুর্দান্ত ফর্মে। ক্রিকেটের নতুন সংযোজন টি-টেন ক্রিকেটেও মাঠ কাঁপিয়েছেন তিনি। খেলেছেন পাকিস্তানের বিপক্ষে বিশ্ব একাদশের হয়েও। তারপরও তামিমের দল না পাওয়াটা অনেকের মধ্যে বিস্ময়ের সৃষ্টি করেছে।

তামিমের পাশাপাশি দল পাননি দক্ষিণ আফ্রিকা হাশিম আমলা। অথচ গতবার এই আমলাই শুরুতে দল না পেলেও পরে সুযোগ পেয়ে দুটি সেঞ্চুরি করে তাক লাগিয়ে দিয়েছিলেন বিশ্ব ক্রিকেটকে। গুজরাটের বিপক্ষে করেছিলেন ১০৪ রান আর মুম্বাইয়ের বিপক্ষে করেছিলেন অপরাজিত ১০৪ রান। দুটি ম্যাচেই ৬০ বল করে খেলেছিলেন।

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ার স্পিনার অ্যাডাম জাম্পা গতবার খেলেছিলেন রাইজিং পুনে সুপারজায়ান্টসে। সেবার কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ৪ ওভারে ১৯ রান খরচায় তুলে নিয়েছিলেন ৬ উইকেট। গতবার বেঙ্গালুরুর জার্সিতে স্যামুয়েল বদ্রি মুম্বাইয়ের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন। অথচ এবার কোনো দলই পাননি।

অবিক্রিতদের মধ্যে আরও আছেন শ্রীলঙ্কার পেসার, রংপুর রাইডার্সে খেলে যাওয়া লাসিথ মালিঙ্গা। গত কয়েক বছর মুম্বাইয়ের সেরা তারাকা হয়েও এবার থাকলেন দলশূন্য। দল না পাওয়া তালিকায় মধ্যে আরও রয়েছেন ভারতের ইশান্ত শর্মা, ইরফান পাঠান, নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল, কোরি অ্যান্ডারসন, মিচেল ম্যাকক্লেনাঘান, ইংল্যান্ডের ইয়ন মরগান, জো রুট, অ্যালেক্স হেলস, দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন, অস্ট্রেলিয়ার জেমস ফকনার, শন মার্শ, ক্যামেরন হোয়াইট, ওয়েস্ট ইন্ডিজের লেন্ডল সিমন্স কিংবা স্যামুয়েল বদ্রিদের মতো তারকারা।

আইপিএল নিলামে যে সব তারকাদের কোনো ফ্র্যাঞ্চাইজি কিনতে রাজি হয়নি, তাদের নিয়ে অনায়াসে একটি দুর্দান্ত দল গড়া যায়। ব্যাটিং অর্ডার অনুযায়ী যে দলের প্রথম একাদশে জায়গা পেতে পারেন মার্টিন গাপটিল, তামিম ইকবাল, হাশিম আমলা, লেন্ডল সিমন্স, শন মার্শ, ইয়ন মরগান, মিচেল ম্যাকক্লেনাঘান, অ্যাডাম জাম্পা, স্যামুয়েল বদ্রি, লাসিথ মালিঙ্গা ও ইশান্ত শর্মা৷

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন