রবিবার ২৫ আগস্ট, ২০১৯ ইং , ১০ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

পাবনায় কলেজ শিক্ষককে মারধর, দোষীদের বিচার চেয়ে মানববন্ধন

মে ১৬, ২০১৯ | ৫:১২ অপরাহ্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

পাবনা: পাবনার শহীদ সরকারি বুলবুল কলেজের প্রভাষক মাসুদুর রহমানকে মারধরের প্রতিবাদে তার পাশে দাঁড়িয়েছে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি পাবনা জেলা শাখা। ওই শিক্ষকের ওপর হামলাকারীদের বিচার চেয়ে তারা মানববন্ধনও করেছে।

বৃহস্পতিবার (১৬ মে) দুপুর ২টায় পাবনা প্রেসক্লাবের সামনে এই মানববন্ধনের আয়োজন করে। এতে পাবনা শহরের চারটি সরকারি কলেজের শিক্ষকরা অংশ নেন।

মানববন্ধনে বক্তব্য দেন, বিসিএস সাধারণ শিক্ষা সমিতি পাবনা জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি শহিদুল ইসলাম, সরকারি এডওয়ার্ড কলেজের প্রভাষক রাজু আহমেদ, সহযোগী অধ্যাপক নুরে আলম, সরকারি শহীদ বুলবুল কলেজের সহকারী অধ্যাপক মো. কামরুজ্জামান, সরকারি মহিলা কলেজের সহযোগী অধ্যাপক আব্দুর রব, সদর থানার ওসি ওবাইদুল হকসহ অনেকে।

আরও পড়ুন: কলেজ শিক্ষককে মারধরের ঘটনায় মামলা, গ্রেফতার ২

বিজ্ঞাপন

বক্তারা শিক্ষক মাসুদুর রহমানের ওপর ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, কুচক্রী মহল ও দুষ্কৃতিকারীরা শিক্ষকদের ওপর যে হামলা ও নির্যাতন করছে, যা কোনোভাবেই কাম্য নয়। শিক্ষকদের মর্যাদা যাতে কেউ ভণ্ডুল করতে না পেরে সে বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে। প্রশাসনের কাছে সন্ত্রাসমুক্ত নিরাপদ কর্মস্থল দাবি করেন শিক্ষকরা।

এসময় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবাইদুল তার বক্তব্যে শিক্ষকদের ধৈর্য্য ধরে পুলিশের ওপর আস্থা রেখে সহযোগিতার আহবান জানান। তিনি বলেন, ইতোমধ্যে মামলা নিয়ে দু’জন হামলাকারীকের গ্রেফতার করা হয়েছে। সিসিটিভির ফুটেজ দেখে কেউ জড়িত প্রমাণ পেলে তাদেরও আইনের আওতায় আনা হবে।

এর আগে পরীক্ষায় নকল করতে না দেয়ায় গত ১২ মে কলেজ থেকে বাসায় ফেরার পথে কলেজের গেটে শিক্ষক মাসুদুর রহমানকে মারধর করে বহিরাগত কয়েকজন যুবক। সিসিটিভি ক্যামেরায় ধরা পড়া সেই হামলার ভিডিও ফেসবুকে ভাইরাল হলে তোলপাড় সৃষ্টি হয়।

এদিকে জেলা ছাত্রলীগের সভাপতি শিবলী সাদিক মৌখিকভাবে জানিয়েছেন সরকারি শহীদ বুলবুল কলেজ শাখা ছাত্রলীগের সকল কার্যক্রম স্থগিত করা হয়েছে।

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন