বিজ্ঞাপন

ব্যক্তিগত নয়, দলের সাফল্যই বেশি গুরুত্বপূর্ণ: মেসি

January 29, 2018 | 5:20 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

সর্বোচ্চ পাঁচবার করে ব্যালন ডি অর জিতেছেন মেসি-রোনালদো। চলতি মৌসুমে দুর্দান্ত ফর্মে রয়েছেন বার্সেলোনার আর্জেন্টাইন আইকন মেসি। অপরদিকে, যেন নিজেকেই হারিয়ে খুঁজছেন রিয়াল মাদ্রিদের পর্তুগিজ আইকন রোনালদো।

বার্সার জার্সি গায়ে ইতোমধ্যেই এই মৌসুমে ২৬ গোল করেছেন মেসি। ক্লাবকে লা লিগার শীর্ষে রেখেছেন। কোপা দেল রের সেমি ফাইনালে তুলেছেন। পাশাপাশি চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোতেও দলকে টেনে নিয়েছেন মেসি। আর জাতীয় দল আর্জেন্টিনাকে রাশিয়া বিশ্বকাপের আসরে সরাসরি তুলতে মাস্ট উইন ম্যাচে নিজের সবটুকু ঢেলে দিয়ে করেছিলেন হ্যাটট্রিক।

এবারের ব্যালন ডি অরের দৌড়ে রোনালদোর থেকে অনেকটাই এগিয়ে থাকবেন মেসি-সেটা অনেকেই বলে দিচ্ছেন। তবে, মেসির এ নিয়ে কোনো মাথা ব্যথা নেই। জানিয়ে দিয়েছেন নিজের ফুটবল দর্শন।

বিজ্ঞাপন

রেকর্ড গড়ে ষষ্ঠ ব্যালন ডি’অর খেতাব জেতার কাছাকাছি থাকলেও এখনই তা মানতে নারাজ মেসি। নিজের সাফল্য ধরা দেবার আগে আর্জেন্টাইন এই সুপারস্টার দলকে নিয়েই বেশি ভাবছেন। জানিয়ে দিয়েছেন, ব্যক্তিগত পুরস্কারের চেয়ে দলের সাফল্যকেই বেশি গুরুত্ব দেন তিনি।

ব্যালন ডি অরের প্রসঙ্গে মেসি জানান, ‘আমি আগেই জানিয়ে দিয়েছি আমার ফুটবল দর্শন ও লক্ষ্য। ব্যক্তিগত পুরস্কার প্রাপ্তি সেখানে স্থান পায় না। বরং তার বদলে ক্লাব যে সব টুর্নামেন্টে অংশ নেয়, তাতে সব ট্রফিই বার্সার হয়ে জিততে চাই। আর বেশি বেশি শিরোপা জেতাটা আমি বেশি পছন্দ করি।’

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন