বুধবার ২২ মে, ২০১৯ ইং , ৮ জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ রমজান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

সাইফের নায়ক ‘নয়া’ সেলিন-ওটাবেক, মুক্তিযোদ্ধায় হোঁচট শেখ জামালের

মে ১৬, ২০১৯ | ৭:৩৪ অপরাহ্ণ

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় লেগ শুরু হওয়ার মাঝে দলবদলে সাইফ শিবিরে যুক্ত হয় আক্রমনভাগের দুই ফুটবলার। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড আল্লেসান্দ্রো পাডোভানি সেলিন আরেকজন উজবেকিস্তানের মিডফিল্ডার ওটাবেক জকিরভ। সাইফ জার্সিতে গোলের যাত্রা শুরু করতেও দেরি করলেন না ‍দুই ফুটবলার। দ্বিতীয় ম্যাচেই নায়কের ভূমিকায় অবর্তীর্ণ হোন। এদিকে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের কাছে হোঁচট খেয়েছে শেখ জামাল ক্লাব।

বৃহস্পতিবার চার দলের দুটি ম্যাচ হয় একই সময়ে দুটি ভিন্ন ভেন্যুতে। রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জয় খরায় ভোগা শেখ জামাল ১-১ ব্যবধানে ড্র করে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া সংঘের সঙ্গে। শেখ জামালের হয়ে গোল পেয়েছেন সলোমন কিং। মুক্তিযোদ্ধার হয়ে ইয়েসুকে কাতো।

অন্যদিকে ময়মনসিংহ স্টেডিয়ামে হোম ম্যাচে টিম বিজেএমসিকে ৩-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব। আক্রমনভাগের তিন বিদেশি ওটাবেক, ড্যানিয়ের কর্দোবা ও আল্লেসান্দ্রো সেলিন গোলের দেখা পান।

বিজ্ঞাপন

সাইফ দিয়ে শুরু করা যাক। শেষ ম্যাচে রহমতগঞ্জকে হারিয়ে দ্বিতীয় লেগের দ্বিতীয় ম্যাচে ঘরের মাটিতে টিম বিজেএমসিকে উড়িয়ে দিয়েছে জোনাথন ম্যাকেন্সট্রির শিষ্যরা।

ম্যাচের ৫ মিনিটের মাথায় দুর্দান্ত ফ্রিকিক থেকে সাইফের হয়ে প্রথম ও নিজের অভিষেক গোলটা করে ওটাবেক জকিরব। ৩৪ মিনিটে ব্যবধান দ্বিগুন করে সাইফ। এবার আরেক বিদেশি রিক্রুট ড্যানিয়ের কর্দোবার হেডে গোল। জকিরবের কর্নার থেকে মাথা ছুঁয়ে জাল কাঁপান এই কলম্বিয়ান। প্রথমার্ধে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধেও আক্রমন করতে থাকে সাইফ শিবির।

ম্যাচের ৮৩ মিনিটে দলীয় ফুটবলের ফল পায় সাইফরা। এবার দারুণ ড্রিবলিংয়ের পর নাজির ইসলাম যখন ঠিক সিক্স ইয়ার্ডের সামনে বলটা এগিয়ে দিলেন তাতেই সব সাড়া। দুর্দান্ত হেডে বলটা জালে জড়ালেন আলেসান্দ্রো সেলিন। সঙ্গে নিজের প্রথম গোলটাও করেন এই ব্রাজিলিয়ান। তাতেই মূলত লেখা হয়ে যায় ম্যাচের ভাগ্য। ৩-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে সাইফ স্পোর্টিং ক্লাব।

এদিকে মুক্তিযোদ্ধা সংসদের সঙ্গে ১-১ ব্যবধানে ড্র করেছে শেখ জামাল। ১৮ মিনিটেই এগিয়ে যায় শেখ জামাল। ড্যাভিট ব্রুস টেট্টেহর পাস থেকে গোল করে দলকে লিড এনে দেন সলোমন কিং। ৩৪ মিনিটে সমতায় ফেরে মুক্তিযোদ্ধা। বাল্লো ফামৌসার পাস থেকে গোল করেন কাতো। এই দুই গোলেই ম্যাচের চূড়ান্ত ফল নির্ধারিত হয়।

এ ড্রয়ে পয়েন্ট টেবিলেও পরিবর্তন দেখা যায়। ১৪ ম্যাচে ৩ জয় ৬ ড্র আর ৫ হারে ১৫ পয়েন্ট নিয়ে আটে শেখ জামাল। এক পয়েন্ট বেশি নিয়ে একই সংখ্যক ম্যাচে সাতে মুক্তিযোদ্ধা। এদিকে জয়ে এক ধাপ উপরে উঠে গেছে সাইফ। কোনও ম্যাচে জয়ের দেখা না পাওয়া টিম বিজেএমসি সবার নিচে।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন