সোমবার ২৬ আগস্ট, ২০১৯ ইং , ১১ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

‘পঞ্চপাণ্ডব’ যেন একটা সুখি পরিবার

মে ১৬, ২০১৯ | ১০:১১ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

আরও একটা ফাইনালের সামনে টাইগাররা। আগের ছয়টি ফাইনালে তীরে এসে তরী ডুবলেও এবারের ফাইনালটি একেবারেই আলাদা। ত্রিদেশীয় সিরিজে ফেভারিট হয়েই ফাইনালে নামবে টাইগাররা। তার আগে বেশ ফুরফুরে মেজাজে বাংলাদেশ ক্রিকেটের দিনবদলের সৈনিকরা। ‘পঞ্চপাণ্ডব’ খ্যাত মাশরাফি, তামিম, মুশফিক, মাহমুদউল্লাহ, সাকিবরা একই ফ্রেমে বন্দি হয়েছেন ফাইনালের আগে।

শুক্রবার (১৭ মে) ত্রিদেশীয় সিরিজের ফাইনালে নামবে বাংলাদেশ। এখনও অপ্রতিরোধ্য টাইগাররা। অপরাজিত মাশরাফির দল। একটা সুখি পরিবারকে দেখে টাইগারপ্রেমীদের ফাইনালের আগে আত্মবিশ্বাস খুঁজে পাওয়াটাই স্বাভাবিক। এই পঞ্চপাণ্ডবের হাত ধরেই বাংলাদেশ প্রথমবারের মতো কোনো শিরোপা জিতবে বলে আশা কোটি বাংলাদেশি সমর্থকদের।

ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডের উলভস দলের বিপক্ষে হেরেছিল বাংলাদেশ। এরপর মূল আসরে নেমেই বাজিমাত। নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল ওয়েস্ট ইন্ডিজ। শুরুটা দারুণ করেছিল মাশরাফির দল। ক্যারিবীয়ানদের ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে দেয় টাইগাররা। নিজেদের দ্বিতীয় ম্যাচটিতে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল আইরিশরা। বৃষ্টি আর খারাপ আবহাওয়ার কারণে ম্যাচটি পরিত্যক্ত হয়। আর নিজেদের তৃতীয় ম্যাচে আবারো ক্যারিবীয়ানদের সহজেই হারিয়ে দেয় টাইগাররা। সেই ম্যাচে বাংলাদেশ ৫ উইকেটের জয় পায়।

পয়েন্ট টেবিলে শীর্ষে থেকে ফাইনালে উঠে বাংলাদেশ। দুইয়ে থাকা ওয়েস্ট ইন্ডিজও ফাইনাল নিশ্চিত করে। নিয়মরক্ষার ম্যাচে আয়ারল্যান্ডকে হারিয়ে ৪ ম্যাচে তিন জয় আর একটি ম্যাচের পয়েন্ট ভাগাভাগিতে টাইগারদের মোট পয়েন্ট বেড়ে দাঁড়ায় ১৪। ফাইনালে সেই উইন্ডিজদের হারিয়ে দিলেই টাইগাররা প্রথম কোনো ফাইনালের শিরোপা জিতবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন