বৃহস্পতিবার ২৭ জুন, ২০১৯ ইং , ১৩ আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ শাওয়াল, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

অরিন্দমের ওয়েব সিরিজে সিরিয়াল কিলার জয়া

মে ১৭, ২০১৯ | ১২:৫৬ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট ডেস্ক

একটি আর্টিকেল থেকে ভাবনাটা শুরু। তার পরে প্রিয়নাথ মুখোপাধ্যায়ের ‘দারোগার দপ্তর’-এর কাহিনী। সেখান থেকে রিসার্চ করতে করতে ভারতের প্রথম নারী সিরিয়াল কিলারকে নিয়ে আরও তথ্য পাওয়া যায়।

সময়টা ১৮৬০-৭০ নাগাদ। আগ্রহ তৈরি করার জন্য এই ক’টি তথ্যই যথেষ্ট। হিন্দি-বাংলা মিশিয়ে কলকাতায় ওয়েব সিরিজ় তৈরি হচ্ছে এই বিষয় নিয়ে। নাম ‘ত্রৈলোক্য’। পরিচালনায় সেখানকার নামকরা পরিচালক অরিন্দম শীল।

ত্রৈলোক্যর চরিত্রে জয়া আহসান। অরিন্দমের কথায়, ‘আমার প্রথম ছবিতে জয়া ছিল। প্রথম ওয়েব সিরিজ়েও রয়েছে।’

শুধু ত্রৈলোক্যকে ঘিরে এই গল্প নয়। সিরিয়াল কিলারের পাল্টা গোয়েন্দাও রয়েছে। অনেক লেখোতেই প্রিয়নাথ মুখোপাধ্যায়কে ভারতের প্রথম ডিটেক্টিভ বলে উল্লেখ করা হয়েছে। সিরিজ়ে প্রিয়নাথের চরিত্রে দেখা যাবে টোটা রায়চৌধুরীকে। ঘটনাচক্রে অরিন্দমের প্রথম ছবি ‘আবর্ত’-য় টোটা ছিলেন।

বিজ্ঞাপন

পরিচালক আরও জানান, ভারতীয় অনলাইন প্ল্যাটফর্মে কোনও শো এতটা রিসার্চ করে হয়নি। যেহেতু সত্য ঘটনা অবলম্বনে এই সিরিজ়, তাই সময়কালও একই রাখা হচ্ছে। পিরিয়ড লুক নিয়ে ওয়েব সিরিজ ইউনিট অনেক রিসার্চ করেছে।

গল্পে ত্রৈলোক্যর এক প্রেমিকও আছে। প্রেমিক শুধু নয় অপরাধের সহযোগীও বলা যায়। গল্পে চরিত্রটির নাম কালীবাবু। সেই চরিত্রে মুম্বেইয়ের কোন শিল্পী থাকবেন।

সূত্র: দৈনিক আনন্দবাজার

সারাবাংলা/পিএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন