বিজ্ঞাপন

ধুঁকতে থাকা ‘বিবিসি’র ৪০০ গোল

January 29, 2018 | 7:55 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

প্রতিপক্ষের রক্ষণে ত্রাস হয়ে দেখা দিলেন গ্যারেথ বেল। সঙ্গে ক্রিস্টিয়ানো রোনালদোর হ্যাটট্রিক আর করিম বেনজেমার জোড়া গোল। বেল-বেনজেমা-ক্রিস্টিয়ানো ‘বিবিসি’ নামে পরিচিত হয়ে ওঠা আক্রমণভাগের তিন তারকা একসঙ্গে জ্বলে ওঠায় অমুক দলকে উড়িয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ। অনেক দিন ধরেই খবর নেই সংবাদ মাধ্যমে।

বিখ্যাত না বলে বিধ্বংসী বললেই বোধহয় বেশি মানায় ‘বিবিসি’কে। কিন্তু এই মৌসুমে সেই ত্রয়ীর অসাধারণ কোনো গল্প নেই। বেল ইনজুরির সঙ্গে লড়ছেন। রোনালদো নিয়মিত গোল পাচ্ছেন না। ফর্মে ভাটা বেনজেমারও। তাই রিয়ালের স্বপ্নের ‘বিবিসি’ ত্রয়ী অনেকটা দিন মাঠে অনুপস্থিত। কারও অফফর্ম তো, কারও চোট একসঙ্গে তিন তারকার জ্বলে উঠা হচ্ছে না।

দলবদলের রেকর্ড গড়ে ২০১৩/১৪ মৌসুমে রিয়াল মাদ্রিদে যোগ দেন ওয়েলস তারকা গ্যারেথ বেল। আগে থেকেই ছিলেন ফরাসি তারকা করিম বেনজেমা ও পর্তুগিজ আইকন রোনালদো। লা লিগার সবশেষ ম্যাচে কিছুটা হলেও জ্বলে উঠেছিলেন ‘বিবিসি’, দলও জয় পেয়েছে ৪-১ গোলের বড় ব্যবধানে। ভ্যালেন্সিয়ার বিপক্ষে সেই ম্যাচে জোড়া গোল করেন রোনালদো।

বিজ্ঞাপন

আর এই দুই গোলের মধ্য দিয়ে স্প্যানিশ জায়ান্ট ক্লাব রিয়ালে বিবিসির (বেল-বেনজেমা-রোনালদো) ৪০০ গোল পূর্ণ হয়েছে। ৪০০ গোলের মধ্যে রোনালদো একাই করেছেন ২২৫ গোল। বেনজেমা করেছেন ৯৯ গোল। আর বেল করেছেন ৭৬ গোল। চলমান মৌসুমে ধুঁকছেন সবাই, সব ধরনের প্রতিযোগিতায় রোনালদো করেছেন ২০ গোল, বেল করেছেন ৯ গোল আর বেনজেমা করেছেন মাত্র ৬ গোল।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন