বিজ্ঞাপন

অকৃতজ্ঞ নন মোস্তাফিজ

January 29, 2018 | 7:57 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

আইপিএলের একাদশ আসরের নিলামে বাংলাদেশের দুই তারকা ক্রিকেটার সাকিব এবং মোস্তাফিজ দল পেয়েছেন। কলকাতা নাইট রাইডার্সের হয়ে সাত বছর সার্ভিস দেওয়া সাকিব এবার গেছেন সানরাইজার্স হায়দ্রাবাদে। আর মোস্তাফিজকে নিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স।

দুইবার হায়দ্রাবাদের স্কোয়াডে ছিলেন মোস্তাফিজ। প্রথমবারেই দলকে চ্যাম্পিয়ন করেছিলেন, হয়েছিলেন আইপিএলের উদীয়মান তরুণ ক্রিকেটার। আর সাকিব দুইবার কলকাতার চ্যাম্পিয়ন হয়েছিলেন। অথচ সাকিব-মোস্তাফিজকে এবার নিলামের জন্য ছেড়ে দিয়েছিল কলকাতা-হায়দ্রাবাদ। ছেড়ে দেওয়ার পর এই দুই তারকাকে বিদায়ী সম্ভাষণ জানায়নি দল দুটি।

সাকিবের মতো কলকাতা ছেড়ে দিয়েছিল দীর্ঘদিনের অধিনায়ক গৌতম গম্ভীরকে। এবার তিনি হাল ধরবেন দিল্লি ডেয়ারডেভিলসের। কলকাতা তার উদ্দেশে বিদায়ী বার্তা দেয় সোশ্যাল সাইটে পোস্ট এবং ভিডিও বার্তার মাধ্যমে। অথচ সাকিব কলকাতার হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলা ১০ খেলোয়াড়ের একজন। গত সাত মৌসুম খেলেছেন কলকাতায় এমন খেলোয়াড় সাকিব ছাড়া ছিলেন গম্ভীর ও ইউসুফ পাঠান। টুইটের মাধ্যমে পাঠানকেও ধন্যবাদ জানিয়েছে কলকাতা। কিন্তু সাকিবকে কোনো বিদায়ী বার্তা দেয়নি দলটি।

বিজ্ঞাপন

কিন্তু দীর্ঘ ৭ বছর কলকাতাকে সার্ভিস দিয়ে সাকিবের বিদায় হয় অনেকটাই নীরবে। অথচ ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ঘরোয়া ক্রিকেটে সাকিব কলকাতার জার্সিতেই ছিলেন বেশি চেনা। ২০১১ সালের পর থেকে সাকিবকে কলকাতা নিলামের হাতুড়ির নিচে যেতে দেয়নি, রেখে দিয়েছিল। সেই সাকিবকে সামান্য বিদায়ী শুভেচ্ছা জানানোর প্রয়োজন মনে করেনি শাহরুখ খানের দলটি। সাকিবের কারণে বাংলাদেশেও বিশাল সমর্থক গোষ্ঠী জুটে গিয়েছিল কলকাতার।

অন্যদিকে হায়দ্রাবাদকে প্রথম শিরোপা জেতানো মোস্তাফিজও নীরবে বিদায় নেন। অনেকের মতে, বাংলাদেশের দুই মহা তারকার প্রতি অকৃতজ্ঞের মতো কাজ করেছে কলকাতা-হায়দ্রাবাদ।

কিন্তু অকৃতজ্ঞ ছিলেন না মোস্তাফিজ। মুম্বাই ইন্ডিয়ান্সে নিশ্চিত হওয়ার পর টুইট করে সাবেক ফ্র্যাঞ্চাইজিকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। পোস্টে তিনি লিখেছেন, ‘সানরাইজার্স হায়দরাবাদের হয়ে স্মরণীয় দুই বছর কাটিয়েছি। আমাকে সমর্থন দেওয়ার জন্য হায়দ্রাবাদের কর্মকর্তা-ক্রিকেটার এবং সমর্থকদের আমি ধন্যবাদ জানাই। আশা করি এবার মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে দারুণভাবে শুরু হবে নতুন পথচলা।’

বিজ্ঞাপন


সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন