বিজ্ঞাপন

দেশের টিভিতে তুরস্কের ধারাবাহিক ‘ফাতমাগুল’

May 19, 2019 | 5:00 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

সাগরের কোল ঘেঁষে বেড়ে ওঠা ছোট্ট গ্রাম ইলদির। যেখানে দিগন্ত জোড়া জলরাশির হাতছানিতে সাড়া দেয় দুরন্ত গাঙচিল। তাদের ছন্দে আনমনে গুনগুন করে ওঠে এই গ্রামেরই মেয়ে ফাতমাগুল।

বিজ্ঞাপন

গুল মানে গোলাপ। বাবা-মা আদর করে ফুলের নামে নাম রাখলেও, মেয়েটির জীবনে কোথাও ছিল না কোমলতার ছোঁয়া। সহজ সরল বড় ভাই রাহমি আর কুটিল ভাবী মুকাদ্দেসের সংসারে প্রতিনিয়ত গালমন্দ আর অবহেলা সহ্য করে দিন কাটে ফাতমাগুলের।


আরও পড়ুন :  বঙ্গবন্ধুর বায়োপিক: সন্ধ্যায় ঢাকা আসছেন চিত্রনাট্যকার


ওর স্বান্তনা শুধু একটাই। ছোট্ট বেলার প্রেম মুস্তফা নালচালির ঘরনী হয়ে তারও একদিন একটা সুখের সংসার হবে। কিন্তু হঠাৎ এক ঝড়ে তছনছ হয়ে যায় ফাতমাগুলের সাজানো স্বপ্ন। উচ্চবিত্ত ইয়াশারান পরিবারের বখাটে ছেলে সেলিম, অ্যারদোয়ান আর তার সঙ্গীদের উম্মাদনায় ফাতমাগুলকে হারাতে হয় তার সম্ভ্রম আর সমাজের তথাকথিত নারীর সম্মান।

দীপ্ত টিভিতে ফাতমাগুল’র সংবাদ সম্মেলনে সংশ্লিষ্টরা

এ দুর্যোগে কেউ তার পাশে এসে দাঁড়ায়নি! এমনকি ছোট্ট বেলার প্রেম মুস্তফা নালচালিও তাকে ফিরিয়ে দেয়, পুড়িয়ে দেয় স্বপ্নীল সংসারের শেষ চিহ্নটুকু। গ্রাম ছেড়ে শহরে পাড়ি জমাতে বাধ্য হয় অসহায় মেয়েটি। কী ছিল ফাতমাগুলের অপরাধ? তবে কী নারী হয়ে জন্মানোটাই তার অপরাধ? না কি ফাতমাগুল প্রমাণ করে দেখাবে অপরাধী যত শক্তিশালীই হোক বিচার তার হবেই।

বিজ্ঞাপন

এমন গল্পে এগিয়ে গেছে তুরস্কের সিরিয়াল ‘ফাতমাগুল’। প্রাচ্য ও পাশ্চাত্যের বিভিন্ন দেশে বিপুল জনপ্রিয়তা পাওয়ার পর ধারাবাহিক নাটকটি এখন বাংলাদেশে।

বাংলা ভাষায় ডাবিং করা ‘অন্যায়ের বিরুদ্ধে এক সাহসী নারীর সংগ্রাম’ নিয়ে নির্মিত তুরস্কের জনপ্রিয় এই ধারাবাহিক নাটকটি প্রচার হবে দীপ্ত টিভিতে। ‘ফাতমাগুল’ নাটকটি শুরু হচ্ছে ২ জুন থেকে। শনি থেকে শুক্রবার, সপ্তাহে ৭ দিন ফাতমাগুল প্রচার হবে রাত ৯টা ৩০ মিনিটে। শনিবার (১৮ মে) দীপ্ত টিভিতে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

একই সঙ্গে ২ জুন থেকে আবারও প্রচার শুরু হচ্ছে ধারাবাহিক ‘সুলতান সুলেমান’ এর নতুন সিরিজ। শনি থেকে শুক্রবার, সপ্তাহে ৭ দিন সুলতান সুলেমান প্রচার হবে সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে দীপ্ত টিভিতে।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএ/পিএম


আরও পড়ুন :

.   শমী কায়সারের অনুদানপ্রাপ্ত ছবির পরিচালক ওয়াহিদ তারেক

.   সালমানে শীতল ক্যাটরিনা

.   চলে গেলেন অভিনেত্রী মায়া ঘোষ


Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন