বিজ্ঞাপন

বগুড়া-৬ আসনের উপ-নির্বাচনে আ.লীগের প্রার্থী টি জামান নিকেতা

May 19, 2019 | 8:01 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বগুড়া-৬ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন এস এম টি জামান নিকেতা। তিনি জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। রোববার (১৯ মে) গণভবনে সন্ধ্যায় সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় তাকে প্রার্থী হিসেবে চূড়ান্ত করে ক্ষমতাসীন দলটি।

বিজ্ঞাপন

মনোনয়ন বোর্ডের সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। আওয়ামী লীগের দফতর সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। এই আসনে প্রার্থী হতে ৯ জন মনোনয়নপ্রত্যাশী আওয়ামী লীগের ফরম সংগ্রহ ও জমা দিয়েছিলেন।

সভায় একইসঙ্গে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় ৫ম ধাপের ১৬ টি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী মনোনীত করে দলটি।

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বগুড়া-৬ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। দলের সিদ্ধান্তের কারণে তিনি সংসদ সদস্য হিসেবে নির্দিষ্ট সময়ের মধ্যে শপথ না নেওয়ায় এ আসন শূন্য ঘোষণা করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এরই প্রেক্ষিতে নির্বাচন কমিশন বগুড়া-৬ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠানের ঘোষণা দেন।

বিজ্ঞাপন

আগামী ২৪ জুন ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে এ আসনে ভোট নেওয়া হবে। নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদ বুধবার (৮ মে) দুপুরে এক প্রজ্ঞাপনে নির্বাচনের সময়সূচি ঘোষণা করেন। মনোনয়ন দাখিলের শেষ সময় ২৩ মে, বাছাই ২৭ মে। আগামী ৩ জুন মনোনয়ন প্রত্যাহার এবং ৪ জুন প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

সারাবাংলা/এনআর/এমও

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন