বিজ্ঞাপন

বাইবেলে বিশ্বাস রাখা স্যামির মতে, বিশ্বকাপ জিতবে উইন্ডিজ

May 19, 2019 | 8:17 pm

স্পোর্টস ডেস্ক

৪০ বছর আগে সর্বশেষ ১৯৭৯ সালে বিশ্বকাপ জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ। এরপর থেকে এই মেগা ইভেন্টে তাদের সেরা সাফল্য ১৯৯৬ আসরের সেমি ফাইনাল। আসন্ন বিশ্বকাপে তৃতীয়বার চ্যাম্পিয়ন হতেই যাবে উইন্ডিজরা-এমনটি জানিয়ে দিলেন সাবেক দলপতি ড্যারেন স্যামি। স্কোয়াড বিশ্লেষণ করে এই ভবিষ্যদ্বাণী করেছেন স্যামি।

বিজ্ঞাপন

তবে, স্যামির এই ভবিষ্যদ্বাণীর কারণে অনেকেই সমালোচনা করছেন। বর্তমান র‌্যাংকিংয়ে ৮ নম্বর দল উইন্ডিজ। অনেকদিন ধরে ভালো ফর্মে নেই দলটি। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে তিন ম্যাচের সবকটিতেই তারা হেরেছে বাংলাদেশের কাছে। তারপরও স্যামির মতে, এবার চ্যাম্পিয়ন হবে ওয়েস্ট ইন্ডিজ। আর এ ব্যাপারে ইঙ্গিত দেওয়া আছে নাকি খ্রিষ্টানদের ধর্মগ্রন্থ বাইবেলে।

২০১২ এবং ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্ব দেয়া স্যামি জানান, ‘৪০ বছর আগে আমরা বিশ্বকাপ জিতেছি। আমি বাইবেলে বিশ্বাস রাখা একজন মানুষ। আপনারা দেখবেন, পবিত্র এই গ্রন্থে ৪০ সংখ্যাটি বার বার আসে। আমি মনে করি এটা আমাদের সময় জেগে ওঠার। আমার মনে হয়, এই কারণেই আমরা এবার বিশ্বকাপ জিতব।’

১৯৭৫ সালে প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপের আসর বসে। ইংল্যান্ড ছিল আয়োজক। এরপর ১৯৭৯ সালে দ্বিতীয় বিশ্বকাপের আসরেও শিরোপা জিতেছিল উইন্ডিজরা, সেবারই আয়োজক ছিল ইংল্যান্ড। এবারো আয়োজক ইংল্যান্ড।

বিজ্ঞাপন

স্যামি আরও জানান, ‘আমাদের দলের ব্যাটিং লাইন আপ খুব ভালো। তবে আসল কাজটা করতে হবে বোলারদের। ইংলিশ কন্ডিশনে উইকেট নিতে হবে। আমি মনে করি আমাদের সে বোলিং লাইন আপ আছে। তা ছাড়া দলের সবাই ক্রিস গেইলের জন্য বিশ্বকাপ জিততে চাইবে। অবসরের পথে থাকা ‘ইউনিভার্স বস’ গেইল বড় কিছু নিয়ে বিদায় নেবেন। আমি এটাই মনে করছি।’

বিশ্বকাপের মূল আসরে ৩১ মে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে মিশন শুরু করবে ক্যারিবীয়ানরা।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

** আকাশ চোপড়ার বিশ্বাস সেমিতে খেলবে টাইগাররা

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন