বিজ্ঞাপন

অতিরিক্ত ভাড়া নেওয়ায় ৭ বাস কাউন্টারকে জরিমানা

May 19, 2019 | 11:20 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: কাউন্টারে টিকেটের মূল্য তালিকা না ঝুলানো এবং টিকেটের দাম অতিরিক্ত নেওয়ার অভিযোগে রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনালের ৭টি কাউন্টারকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বিজ্ঞাপন

রোববার (১৯ মে) দুপুর থেকে বিকেল পর্যন্ত সায়দাবাদের বিভিন্ন বাস কাউন্টারে অভিযান চালিয়ে এসব জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকারের ঢাকা জেলার সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল। এতে সহায়তা করেন এপিবিএন-১১ এর সদস্যরা।

অভিযানে টিকিটের মূল্য তালিকা সহজে দৃশ্যমান স্থানে ঝুলিয়ে না রাখায় কে কে ট্রাভেলস, স্টার লাইন স্পেশাল লিমিটেডের, ড্রিমলাইন পরিবহন, এনা ট্রান্সপোর্ট প্রাইভেট লিমিটেড, আল বারাকা পরিবহনকে ৫ হাজার টাকা করে মোট ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে টিকিট বিক্রির অপরাধে হিমাচল এক্সপ্রেসকে ২০ হাজার টাকা ও হিমালয় এক্সপ্রেসকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় বাস টার্মিনালে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যসামগ্রী উৎপাদন ও প্রক্রিয়াকরণের অপরাধে হাজী হোটেলকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

বিজ্ঞাপন

অভিযানের বিষয়ে আব্দুল জব্বার মন্ডল বলেন, ‘সায়দাবাদ বাস টার্মিনালের দূরপাল্লার পরিবহন কাউন্টারগুলোতে নিয়মানুযায়ী টিকেটের মূল্য তালিকা দৃশ্যমান স্থানে ঝুলানোর কথা থাকলেও কয়েকটি কাউন্টারে সেটি পাওয়া যায়নি। এ জন্য ৫টি কাউন্টারকে ৫ হাজার টাকা করে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘সেই সঙ্গে টিকেটের অধিক মূল্য রাখায় হিমাচল ও হিমালয় নামের ২টি কাউন্টারকে ৩০ হাজার টাকা এবং হোটেলে খাবারের মানহীন উৎপাদনের জন্য হাজী হোটেলকে ২০ হাজার টাকাসহ ৮ প্রতিষ্ঠান থেকে ৭৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।’ এ অভিযান ভবিষ্যতে অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সারাবাংলা/এসএইচ/এমও

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন