বিজ্ঞাপন

অতিরিক্ত বাস ভাড়ার বিরুদ্ধে সাঁড়াশি অভিযান শুরু

May 20, 2019 | 3:50 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: পরিবহন খাতে নৈরাজ্য রোধে সাঁড়াশি অভিযান শুরু করেছে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর। ঈদুল ফিতরকে সামনে রেখে পরিবহনে অতিরিক্ত ভাড়া নেওয়ার বিরুদ্ধে রাজধানীর সব টার্মিনালে অভিযানে বের হচ্ছে অধিদপ্তর।

বিজ্ঞাপন

সোমবার (২০ মে) থেকে তাদের ৬টি তদারকি দল টার্মিনালগুলো নজরদারিতে রাখবে। তার আগে প্রাথমিক সিগন্যাল হিসেবে গণপরিবহনে বাড়তি ভাড়া আদায় ও সেবার মূল্য তালিকা না টানানোর কারণে শ্যামলী পরিবহন, এনা পরিবহন ও হানিফ এন্টারপ্রাইজসহ কয়েকটি পরিবহনকে জরিমানা ও সতর্ক করা হয়।

জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ম্যাজিস্ট্রেট মনজুর মোহাম্মদ শাহরিয়ার এই তথ্য জানান। তিনি এ অভিযানের সমন্বয়কারী । পরিবহনে যেখানেই বিড়ম্বনার শিকার হবেন সেখানেই ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর কে জানানোর আহ্বান করেছেন তিনি।

শাহরিয়ার জানান, তাদের দশটি সেবার একটি হলো পরিবহন খাত। এ জন্য ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের আইন অনুযায়ী পরিবহন খাতে অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে অভিযান চলবে।

বিজ্ঞাপন

পরিবহন মালিকদের সতর্ক করে দিয়ে তিনি বলেন, প্রত্যেকটি কাউন্টারে ভাড়ার তালিকা টানান। সোমবার থেকে মূল্য তালিকা না পেলে ধারা অনুযায়ী জরিমানা ও শাস্তি পেতে হবে।

শাহরিয়ার জানান প্রথম দিন সায়েদাবাদ টার্মিনালে হিমাচল ও হিমালয় পরিবহন ভাড়া বেশি নেয়ার জন্য জরিমানা করা হয়েছে।

সারাবাংলা/এসএ/টিএস

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন