বিজ্ঞাপন

গোলা বিস্ফোরণে নিহত সেনা সদস্যের শেষকৃত্য সম্পন্ন

May 20, 2019 | 1:21 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: বান্দরবানে সেনাবাহিনীর প্রশিক্ষণ রেঞ্জে পরিত্যক্ত গোলা বিস্ফোরণে নিহত সেনা সদস্য নিপন চাকমার শেষকৃত্য সম্পন্ন হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (১৯ মে) বিকেল ৩টার দিকে নিপন চাকমার মরদেহ তার গ্রামের বাড়ি কুতুকছড়ি মধ্যমপাড়া ধর্মঘর পাড়ায় নেওয়া হয়। পরে সেখানে সেনা বাহিনীর সদস্যরা তাকে সশস্ত্র সালাম দেন। তাকে মরণোত্তর সালামসহ নিহতের স্মরণে নীরবতা পালন করা হয়।

এ সময় সেনাবাহিনী রাঙ্গামাটি রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল সৈয়দ রিয়াদ মেহমুদ ও নানিয়ারচর জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ কাইয়ুমসহ অন্যান্য সেনা কর্মকর্তা ও সদস্যরা উপস্থিত ছিলেন।

শেষে সেনাবাহিনী নানিয়ারচর জোনের পক্ষ থেকে নিহত সেনা সদস্যের শেষকৃত্য (দাহক্রিয়া) অনুষ্ঠানের জন্য পরিবারের সদস্যদের হাতে আর্থিক সহায়তা তুলে দেন জোন কমান্ডার মোহাম্মদ কাইয়ুম।

বিজ্ঞাপন

নিপন চাকমা (২৩) রাঙ্গামাটি সদর উপজেলার কুতুকছড়ি মধ্যমপাড়া ধর্মঘর পাড়ার কৃপাধন চাকমার ছেলে। তার মায়ের নাম সুরুঙ্গিনি চাকমা। নিপন চাকমা ২০১৪ সালের ৯ আগস্ট বাংলাদেশ সেনাবাহিনীতে সৈনিক পদে যোগদান করেন। মৌলিক প্রশিক্ষণ শেষে ২০১৫ সালের ৬ আগস্ট এডহক ১৬ প্যারা পদাতিক ব্যাটালিয়নে যোগদান করে।

গত ১৭ মে বান্দরবানের সূয়ালক ইউনিয়নে সেনাবাহিনীর প্রশিক্ষণ রেঞ্জে জঙ্গল পরিষ্কার করার সময় পরিত্যক্ত গোলা বিস্ফোরণে জাহেদুল ইসলাম ও নিপন চাকমা নামে দুই সেনা সদস্য নিহত হয়। এ ঘটনায় আরও ১০জন সেনা সদস্য আহত হয়। এদিন আহত অবস্থায় নিপন চাকমাকে প্রথমে চট্টগ্রামের সাতকানিয়া বিজিবি হাসপাতালে নেওয়া হয়। প্রাথমিক চিকিৎসা শেষে হেলিকপ্টারে করে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সারাবাংলা/এসএমএন

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন