বৃহস্পতিবার ২২ আগস্ট, ২০১৯ ইং , ৭ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২০ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

১৯৭১ এর নৌ আক্রমন নিয়ে বলিউডে ছবি

মে ২০, ২০১৯ | ৫:৫৯ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট ডেস্ক

বলিউডে এখন যুদ্ধভিত্তিক ছবির জয়জয়কার চলছে। বিশেষ করে যেসব যুদ্ধে ভারতীয় বাহিনীর বিজয় এসেছে সেসব যুদ্ধের ওপর ভিত্তি করে একের পর এক ছবি তৈরি হচ্ছে। যার সর্বশেষ নজির সাম্প্রতিক কালে মুক্তি পাওয়া ‘উরি: দ্যা সার্জিকাল স্ট্রাইক’। ছবিটি ভারতজুড়ে ব্যাপক জনপ্রিয়তা পায় একই সঙ্গে হয় ব্যবসা সফল।

আবারও যুদ্ধের ওপর ছবি হচ্ছে বলিউডে। এবার ভারত-পাকিস্তান যুদ্ধ। তবে এর সঙ্গে জড়িয়ে আছে বাংলাদেশ। কারণ যুদ্ধটা হয়েছিল ১৯৭১ সালে। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় পাকিস্তানের করাচি বন্দরে ভারতীয় নৌ সেনাবাহিনীর অভিযানের কাহিনী উঠে আসতে চলেছে বলিউডের পর্দায়।


আরও পড়ুন :  ঈদ আনন্দে থাকছে নতুন পুরনোদের গান


ভারত-পাকিস্তানের লড়াইয়ের এই ছবি, নৌবাহিনীর সাহসিকতাকে পর্দায় উপস্থাপন করতে যাচ্ছেন পরিচালক রজনীশ ঘাই। রজনীশ মূলত বিজ্ঞাপন জগতের মানুষ। বেশ কিছু দারুণ বিজ্ঞাপনী ছবি বানিয়েছেন তিনি। এবার শুরু করলেন ছবির কাজ। ১৯৭১ সালে সমুদ্রপথে ভারতীয় নৌ বাহিনীর হাতে পাকিস্তানের পরাস্ত হওয়ার ঘটনাটিকে রূপালী পর্দায় আনতে ইতিমধ্যেই কাজ শুরু হয়েছে। এমনটাই জানাচ্ছে ভারতীয় সংবাদ মাধ্যম। বেশ কয়েকটি সংবাদমাধ্যম সূত্রে খবর, ছবিটি প্রযোজনার দায়িত্বে আছে ভূষণ কুমারের সংস্থা।

ভারতীয় নৌ বাহিনীর অন্যতম সফল অভিযান ছিল ১৯৭১ সালের সেই অভিযান। নৌ বাহিনীর ইতিহাসে এটি অত্যন্ত উল্লেখযোগ্য। যুদ্ধে প্রায় ১৯০০ পাকিস্তানী সৈন্য নিহত হয়। ভারতীয় পক্ষে মারা যায় ১৯৪ জনের মতো সৈনিক। এছাড়া তৎকালীন পূর্ব পাকিস্তানের চট্টগ্রাম ও করাচি বন্দর সম্পূর্ণরূপে বিধ্বস্থ হয়।

বিজ্ঞাপন

ছবিটির নাম আপাতত রাখা হয়েছে ‘নেভি ডে’। তবে নাম বদলে যাওয়ার সম্ভাবনাও আছে।

সারাবাংলা/পিএম/পিএ


আরও পড়ুন :

.   বাংলাদেশের ‘স্যান্ড সিটি’র প্রশংসায় মীরা নায়ার

.   এ কোন সাইফ আলি খান!

.   ‘ছোটকাকু’র জয় হলো জয়দেবপুরে

.   তুরস্ক ও দুবাইয়ে চলছে দুই ঢালিউড ছবির শুটিং

.   সেন্সর পেলো ২১ ঘণ্টার সিনেমার প্রথম দুই অধ্যায়

.   অনন্যা পাণ্ডের বাবা শাহরুখ খান!

.   দুই মেয়েকে সঙ্গে নিয়ে ২০ বছর পর পরিচালনায় মহেশ ভাট


বিজ্ঞাপন
বিজ্ঞাপন